যশোরে ইজিবাইক ও মটরসাইকেল ছিনতাই চক্রের ২ সদস্য আটক

যশোর
  © টিবিএম ফটো

চেতনা নাশক খাইয়ে অজ্ঞান করে ইজিবাইক ও মোটরসাইকেল ছিনতাই চক্রের অন্যতম হোতাসহ দুই সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। 

আটককৃতরা হলেন, অন্যতম প্রধান হোতা যশোর শহরের বারান্দীপাড়ার বাসিন্দা ও ঝিকরগাছা উপজেলার লক্ষীপুর গ্রামের মৃত রফিজ মোল্লার ছেলে আলী রেজা রাজু ও মাগুরা জেলার মুহাম্মদপুর উপজেলার ইব্রাহিম খানের ছেলে নজরুল ইসলাম খান। 

মঙ্গলবার দুপুরে যশোর পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন।

তিনি জানান , চেতনা নাশক খাইয়ে অচেতন করে ইজিবাইক ছিনতাই করা এ চক্রের মুল পেশা। প্রথমে চালকের সাথে সখ্যতা করে। এরপর খোশগল্প, গল্পের আড়ালে তারা চেতনা নাশক মিশ্রিত খাবার খাইয়ে অচেতন করে ইজিবাইক নিয়ে চম্পট দেয়। বাধা আসলে তারা খুন করতেও পিছু পা হননা। শুধু ইজিবাইকই নয়, মোটরসাইকেলসহ নগদ টাকাও তারা লুট করে থাকে।

তিনি আরও জানান, গত ২১ মার্চ বিকেলে যশোর শহরের মনিহার এলাকা থেকে তুষার নামের একজনের ইজিবাইক ছিনতাই হয়। এছাড়া ২০২২ সালের ২ ফেব্রুয়ারি চাঁচড়া বাজার থেকে একই ভাবে জাকিরহোসেন নামের আরেকজনের ইজিবাইক ছিনতাই হয়। এই দুই ঘটনায় মামলার তদন্ত পায় ডিবি। দুই ঘটনার সাথেই হোতা রাজুর জড়িত থাকার বিষয়টি প্রমান পাওয়ায় তাকে ধরতে অভিযানে নামে ডিবি পুলিশ। এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম রাজুকে সোমবার বিকেলে শহরের মাইকপট্টি থেকে আটক করে। পরে তার দেয়া তথ্যমতে বারান্দীপাড়া ও মাগুরা জেলায় অভিযান চালিয়ে চোরাই দুইটি ইজিবাইক ও একটি মোটরসাইকেল এবং একলাখ টাকা উদ্ধার করা হয়। একই সাথে এ পন্য ক্রয় বিক্রয়ের সাথে জড়িত নজরুলকে আটক করে। মোটরসাইকেলটি যাচাইবাছাই করে তারা যানতে পারে সেটি ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর সিতারামপুর তারা মসজিদের সামনে থেকে চুরি হওয়া শওকত নামের এক মুসল্লীর মোটরসাইকেল।

পুলিশ আরও জানায়, এ চক্রের সাথে জড়িত অন্যদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।


মন্তব্য