তেঁতুলিয়ায় ঈদে ৫শ পরিবারকে হাসি ফুটাচ্ছে ঐক্য

তেঁতুলিয়া
  © টিবিএম ফটো

তেঁতুলিয়ায় উপজেলায় ঈদে পাঁচশো পরিবারকে হাসি ফুটাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন ঐক্য। বৃহস্পতিবার (২০ এপ্রিল) জেলার তেঁতুলিয়া উপজেলার ডাকবাংলো পিকনিক কর্ণার ও বুড়াবুড়ি নাওয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঈদের দিনের খাদ্য সামগ্রী ও নতুন পাঞ্জাবি উপহার বিতরণ করেছে তারা। এর আগে গতকাল বুধবার দুপুর ও সন্ধ্যায় নাওয়াপাড়া উচ্চ বিদ্যালয় ও মাগুরমারী চৌরাস্তায় সেখান হতদরিদ্র পরিবারকে ঈদ উপহার সামগ্রী তুলে দেন তারা।

ডাকবাংলোর পিকনিক কর্ণারের বিতরণ অনুষ্ঠানে ঐক্যের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইমদাদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ সিরাজুল ইসলাম এবং ঐক্যের প্রতিষ্ঠাতা হাবিবুর রহমান হিমু, আল মামুনসহ ঐক্যের সদস্য ও ভলান্টিয়ারবৃন্দ।

আয়োজকরা জানান, এবারের ঈদে আমাদের এটা ৪০তম প্রজেক্ট। এ প্রজেক্টের মাধ্যমে আমরা ১০০ দরিদ্র বয়স্কদের জন্য নতুন পাঞ্জাবি, ৪শ পরিবারকে ঈদের দিনের সবকটি খাবারের আইটেম ও ২-৩ টা ফ্যামেলিকে যাকাত ফান্ড থেকে স্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হচ্ছে।

২০১৫ থেকে এখন পর্যন্ত ঐক্য ৩৯ টা প্রজেক্ট সফল করেছে। এসব প্রজেক্টে সেবা পেয়েছে প্রায় ৬ হাজার মানুষ। প্রজেক্ট খরচ হয়েছে প্রায় ২০ লক্ষ টাকা। এসব আয়োজনের মানুষের সেবা করতে সম্ভব হচ্ছে ঐক্যের ভোলান্টিয়ারদের মাসিক ডোনেশন এবং বিশেষ কিছু প্রজেক্টে দাতাদের পাঠানো অনুদানে


মন্তব্য


সর্বশেষ সংবাদ