ঈশ্বরদীতে সমাজসেবা অধিদপ্তরের চিকিৎসা সহায়তার  ২৭ লাখ টাকার চেক বিতরন

ঈশ্বরদীতে
  © টিবিএম ফটো

পাবনার ঈশ্বরদীতে ক্যান্সারসহ ছয়টি জটিল রোগে আক্রান্ত ৫৫ জনের হাতে চিকিৎসা সহায়তার  ২৭ লাখ ৫০ হাজার টাকার চেক  তুলে দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার(২৭ এপ্রিল) সকাল ১০ টার দিকে স্থানীয় সংসদ সদস্যর  নিজ বাসভবনে এ চেক বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা-৪ আসন(ঈশ্বরদী-আটঘরিয়া) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) টি.এম  রাহসিন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার মাসুদ রানা, আটঘরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইসমত জেরিন সহ আরও অনেকে।

পরে প্রধান অতিথি ২০২২-২০২৩  অর্থবছরের  ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস, ষ্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ, থ্যালাসিমিয়ায় আক্রান্ত ৫৫ জন রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা করে  ২৭ লাখ ৫০ হাজার টাকার চেক বিতরন করেন। এর মধ্যে ঈশ্বরদী উপজেলার ৩৯ জন এবং আটঘরিয়া উপজেলার  ১৬ জন।

নুরুজ্জামান বিশ্বাস এমপি বলেন, ক্যান্সারসহ ছয়টি জটিল রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগ গ্রহণ করেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সমাজসেবা অধিদপ্তরের আওতায় আমরা এই টাকা বিতরণ করছি। আগামী ১৫ দিন পর আরও শতাধিক রোগীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এককালীন আর্থিক সহায়তার চেক বিতরণ করা হবে।

সুবিধাভোগী আবুল কালাম বলেন, চিকিৎসা সহায়তার জন্য এই টাকা পেয়ে খুবই উপকৃত হয়েছি।  এই টাকা চিকিৎসার পেছনে ব্যায় করতে পারবো।এই সহায়তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।


মন্তব্য