দুমকিতে ফলন্ত ড্রাগন বাগানে হামলা, ৫লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি!

দুমকি
  © টিবিএম ফটো

পটুয়াখালীর দুমকিতে রাতের আঁধারে ড্রাগন বাগানের ফলন্ত ড্রাগন গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৫’লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ পরিবারটির। 

জানা যায়, বুধবার(২৬ এপ্রিল) দিবাগত রাতে লেবুখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কার্তিক পাশা গ্রামের সারোয়ার শামশুল আলমের ১১০শতাংশ জমির ২টি ড্রাগন ফলের বাগানে হামলা চালিয়ে দুর্বৃত্তরা। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, বাগানটির সকল ফলন্ত গাছ কেটে ফেলেছে এবং অপর একটি বাগানের আংশিক ক্ষতি সাধন করেছে। পাশে পেঁপে গাছ সহ অন্যান্য গাছ‌ও কেটে ও ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা। 

ভুক্তভোগী সারোয়ার শামশুল আলম বলেন, দুর্বৃত্তদের হামলায় আমার উন্নত জাতের ড্রাগন ফলের বাগানে ৫লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। 

ওই ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রহমান বলেন, গাছের সাথে এ কেমন শত্রুতা, একজন উদ্যোক্তার তিলে তিলে গড়ে তোলা পরিশ্রমের ফসল রাতের আঁধারে দুর্বৃত্তরা শেষ করে ফেলল। আমি এর তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি। 

এবিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ইমরান হোসেন বলেন, ঘটনাটি শুনেছি, আমরা সরেজমিনে গিয়ে ভুক্তভোগীকে প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা করব। 

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আবুল বাশার বাংলাদেশ মোমেন্টসকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 


মন্তব্য