বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়া
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী আকবর আলী মণ্ডল  © সংগৃৃহীত

বগুড়ার শিবগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আকবর আলী মণ্ডল নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার (২মে) বিকেল সাড়ে তিনটার দিকে এই রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার তারিক।

এ সময় মামলার আরো তিন আসামিকে বেকসুর খালাস দেয় আদালত। খালাসপ্রাপ্তরা হলেন, আকবরের ছেলে আনোয়ার হোসেন, এনামুল এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আকবর আলী মণ্ডল (৫৭) শিবগঞ্জের কিচক ইউনিয়নের বেলাই কেকারপাড়ার বাসিন্দা। নিহত হাসিনা বিবি একই উপজেলার বলরামপুরের মৃত নুরুল ইসলামের মেয়ে এবং আকবর আলীর তৃতীয় স্ত্রী ছিলেন।

জানা যায়, ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে তাকে মারধর করে হত্যা করে ঘরের তীরের সঙ্গে ঝুলে রাখা হয়। পরের দিন ১৯ সেপ্টেম্বর হাসিনার ভাই লোকমান আলী নওফেল শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এসব তথ্য নিশ্চিত করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর স্পেশাল পিপি আশেকুর রহমান সুজন।
আসামী পক্ষের আইনজীবী ও বগুড়া এ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বাসেদ জানান, যেহেতু একই অপরাধে বাকি তিন জনকে খালাস দেয়া হয়েছে সেই ক্ষেত্রে আমরা উচ্চ আদালতে আপিল করব,নিশ্চয় রায় আমাদের পক্ষে আসবে।


মন্তব্য