রংপুর জেলায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

রংপুর
র‌্যালির একাংশ  © টিবিএম ফটো

রংপুরে নানা আয়োজনে মধ্য দিয়ে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে (বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস)-২০২৩ পালন করেছে বাংলাদেশ প্রেসক্লাব। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল 'বাংলাদেশসহ বিশ্বব্যাপী সাংবাদিকদের সুরক্ষা ও মর্যাদা প্রতিষ্ঠা এবং প্রেস কাউন্সিলের অনুমতি ব্যতীত সাংবাদিকদের গ্রেফতার না করা'।

আজ বুধবার (৩ মে) সকাল ১১.৩০ মিনিটে বাংলাদেশ প্রেসক্লাব রংপুর জেলা শাখার আহবানে মহানগর ও বিভিন্ন উপজেলা ও থানায় কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেসক্লাব রংপুর জেলা শাখার  কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। এসময় র‌্যালিটি শহরের গুরুত্তপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত আলোচনার মধ্য দিয়ে শেষ করেন সাংবাদিক নেতৃবৃন্দরা।

উক্ত অনুষ্ঠানে সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব রংপুর জেলা শাখার সভাপতি এনামুল হক স্বাধীন, সাধারণ সম্পাদক মোঃ নূর-ই-রাব্বী, মহানগর সভাপতি মোঃ রুস্তম আলী সরকার, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বাবু, তারাগঞ্জ উপজেলা সভাপতি মোঃ আরিফ শেখ, সাধারণ সম্পাদক লাতিফুল ইসলাম ডায়মন্ড, পীরগঞ্জ উপজেলা সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, কাউনিয়া উপজেলা সভাপতি মোঃ সারওয়ার হোসেন মুকুল, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বসুনিয়া, হারাগাছ থানা সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক মওদুদ আহমেদ ডালিম, তাজহাট থানার আহবায়ক  আবু রায়হান , মাহিগঞ্জ থানা আহবায়ক হারুনুর রশিদ বাবু, কোতয়ালী থানা আহবায়ক মোঃ লোকমান ফারুক প্রমুখ।


মন্তব্য