নোয়াখালীতে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৪ জন আহত

নোয়াখালী
  © টিবিএম ফটো

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের অন্তত ৪ জন আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

হামলায় আহতরা হলেন,  আবুল বাশার (৪২),নুরুন্নবী (৬০), তাজেরা খাতুন(৫৫) ও মো. ইউশা (১৮)।

বৃহস্পতিবার(৪ঠা মে) বিকেলে উপজেলার আন্ডারচর ইউনিয়নের শান্তিরহাট এলাকায় এই হামলার ঘটনা ঘটে। 

ভুক্তভোগী হাজী মো. নুরুন্নবী অভিযোগ করে বলেন, ২০০৮ সালে ইমান আলী মেম্বার এর কাছ থেকে আমি ১ একর ৫ শতক জমি ক্রয় করি। এই জমিটা তখন থেকেই আমরা চাষাবাদ করে আসছি। এ বছর আমরা ঐ জমিটিতে সয়াবিন চাষের পরে এক সপ্তাহ আগে আউশ ধান চাষ করি। আউশ ধান চাষ করার পরে আজ বৃহস্পতিবার বিকেলে ঈমান আলীর মেম্বার এর নেতৃত্বে তার ছেলে আবদুর রব মেম্বার, আজাদ, কামাল,খোকন সহ আরো ১০-১৫জন এসে  আমাদের জমির ফসল নষ্ট করে জোরপূর্বক দখলের চেষ্টা করে। এতে আমি, আমার ছেলে,আমার স্ত্রী ও আমার নাতি গিয়ে বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর দেশীয় অস্ত্র-সস্ত্র ও লাঠি-সোঠা দিয়ে অতর্কিত হামলা করে। পরে স্থানীয়রা উদ্ধার করে আমাদেরকে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে আসেন।

প্রবাসী আবদুর রশীদ জানান, আবদুর রব মেম্বার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হওয়ার পর থেকে আমাদেরকে জায়গা-জমি বুঝিয়ে না দিয়ে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিচ্ছে। আজকে আমার বাবা-মা ও ভাই সহ  আমার পরিবারের আরো কয়েকজনের ওপর হামলা চালায়। আমি ঘটনায় মাননীয় এমপি মহোদয়, মাননীয় পুলিশ সুপার মহোদয় এর কাছে তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবী করছি। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুর রব মেম্বার জানান, জন্মের পর থেকে জমি এগুলো আমাদের। আমাদের জমি রাতের আঁধারে নুরুন্নবী গং রা হালচাষ করে জোরপূর্বক ধান চাষ করে। এটা জানতে পেরে আমরা চাষকৃত জমির উপর ট্রাক্টর দিয়ে হালচাষ করতে গেলে তারা আমার ভাই কে তারা অতর্কিত হামলা করে আহত করে । সে এখন সদর  হাসপাতালে ভর্তি আছে।

এ বিষয়ে জানতে চাইলে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জানান, মৌখিকভাবে দুই পক্ষই অভিযোগ জানিয়েছেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নিব।


মন্তব্য