ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় কক্সবাজার জেলা দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির জরুরি সভা

কক্সবাজার
  © সংগৃহীত

ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় কক্সবাজার জেলা দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসকের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বিভীষণ কান্তি দাস,

অতিরিক্ত জেলা প্রশাসক মানব সম্পদ ব্যাবস্থাপনা নাসুম আহমেদ, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, কক্সবাজার, প্রেসক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী বক্তব্য রাখেন। এসময় কক্সবাজারের সরকারি দপ্তর, বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, সম্ভাব্য ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় জেলা প্রশাসন কতটুকু প্রস্তুত এবং কোন ঘাটতি আছে কিনা এটা জানানোর জন্যই এ সভা আহবান করা হয়েছে।

এছাড়া তিনি সম্ভাব্য ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় কক্সবাজার জেলা প্রশাসন প্রস্তুত জানিয়ে তিনি বলেন, কক্সবাজারে ৫৭৬ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখ হয়েছে। জেলায় ৮ হাজার ৬০০ স্বেচ্ছাসেবক, রেড ক্রিসেন্টের ২ হাজার ২০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখ হয়েছে। এছাড়া খাবার এবং প্রয়োজনীয় জিনিসপত্র উপজেলাগুলোতে পাঠিয়ে দেওয়া হয়েছে এবং পর্যাপ্ত খাবার মজুদ আছে।


মন্তব্য