বিএনপি হচ্ছে মুসলিম লীগের নব্য সংস্করণ- এডভোকেট শাহীন

নোয়াখালী
  © টিবিএম ফটো

নোয়াখালীর অনলবর্ষী বক্তা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও নোয়াখালী-০৪ (সদর-সুবর্ণচর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেছেন, ১৯৭১ সালের স্বাধীনতা বিরোধী কিছু পরাজিত এজেন্ট আছে ও বিভিন্ন পাকিস্তানি এজেন্ট তারা এখন বাংলাদেশকে অস্থিতিশীল করতে চায়। বিএনপি হচ্ছে মুসলিম লীগের নব্য সংস্করণ। তাদের মার্কা হ্যারিকেন। আপনারা জানেন, ঢাকা শহরে বিএনপি এখন হ্যারিকেন নিয়ে মিছিল করে। ঐ মুসলিম লীগের প্রেতাত্মা জামাত সহ কিছু বিপ্লবী এখন বিএনপি করে। ক্যান্টনমেন্টে ক্ষমতা অবৈধ দখল-দারির মাধ্যমে বিএনপির জন্ম হয়েছে। এদেশে দূর্নীতি, সন্ত্রাস,চাঁদাবাজ,২১শে গ্রেনেড হামলা, হাওয়া ভবনের লুটতরাজ এদেশের মানুষ ভুলে যায় নি। আপনাদের (বিএনপি) কে এদেশের জনগণ ভোট দিবে না।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। এ নির্বাচনে নোয়াখালী-৪ আসন (সদর-সুবর্ণচর) অত্যন্ত গুরুত্বপূর্ণ আসন। এই আসনে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছিলো আপনাদের নেতা জাতীয় নেতা আবদুল মালেক উকিল। তারপরে বাহিরে লোকেরা এই আসনটিতে নেতৃত্ব দিয়েছিলো। ২০০১ সালে আমাদের মত দ্বৈততার কারণে আমাদের দলীয় প্রার্থী পরাজিত হয়েছে,ভোটে আমরা পরাজিত হইনি,প্রশাসনের নানা ষড়যন্ত্রের কারণে আমরা পরাজিত হয়েছি। পরে আমাদের দলের একজন এমপি হয়েছে। যিনি গত ১৪ বছরে মাত্র ২বার সংসদে বক্তব্য দিতে দেখেছি । সেখানে তিনি মানুষের জন্য কথা না বলে ৮ মিনিটের বক্তব্য ভুলভাল বলে ৪ মিনিটে শেষ করে দিয়েছেন। যিনি মানুষের জন্যই কথা বলতে পারেননা তার কোনো যোগ্যতাই নেই নেতৃত্ব দেয়ার। তাছাড়া মানুষ এখন বাহিরের কাউকে চায় না। মানুষ চায় স্থানীয় একজন এমপি। 

শাহীন আরো বলেন, আমাদের এই আসনে আওয়ামী লীগের ৫-৭ জন মনোনয়ন চাওয়ার মতো যোগ্যতা সম্পন্ন লোক আছে। আপনারা চাইলে আমি আমাদের মাতৃতুল্য নেত্রী জননেত্রী শেখ হাসিনা ও আমাদের নোয়াখালীর ঠিকানা জননেতা ওবায়দুল কাদেরের কাছে মনোনয়ন চাইবো। যদি আমি মনোনয়ন পাই তাহলে অতীতের সকল রেকর্ড ভেঙে বিপুল ভোটে আমি জয়লাভ করবো। আর যদি মনোনয়ন নাও পাই তাহলে সমপরিমাণ আমি নৌকার জন্য কাজ করবো। তবে যারা মনোনয়ন পাবেন না তারা নৌকায় ভোট করবেন কিনা জিজ্ঞেস করে নিবেন। ২০০১ সালের মতো ঘুড়ি মার্কা প্রতীকে লড়লে জনগণ তা আর মেনে নিবে না।

শনিবার(২০শে মে) বিকেলে পূর্ব কর্মসূচীর অংশ হিসেবে আওয়ামী লীগের হেভিওয়েট এই নেতা নোয়াখালী সূবর্ণচর উপজেলার চরজব্ববর ইউনিয়নের সমিতির বাজার,কাঞ্চন বাজার, কলার হাট, চর হাসান ভূঁইয়ার হাট ও চেউয়াখালী বাজার সহ গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে বিশাল মোটরসাইকেল বহর নিয়ে নির্বাচনী পথসভায় এসব কথা বলেন। 

এসময় নোয়াখালী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুর জাহের, সূবর্ণচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাহার চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগ নেতা গোলাম হোসেন বাবলু চেয়ারম্যান, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ নেতা ইকবাল মাহমুদ সোহেল সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য