গলাচিপায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন 

গলাচিপা
  © টিবিএম ফটো

পটুয়াখালীর গলাচিপায় উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমিসেবা সপ্তাহ-২০২৩ উদ্বোধন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় 'স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়'। জনগণের মাঝে স্মার্ট ভূমি সেবার ধারণা পৌঁছে দিতে ২২ মে থেকে আগামী ২৮ মে পর্যন্ত  ভূমিসেবা সপ্তাহ পালন করা হবে। সোমবার সকাল ১০টায় উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহাবুব হাসান শিবলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠান ও জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

অনুষ্ঠানের উদ্বোধক ও সভার প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, পৌর মেয়র আহসানুল হক তুহিন ও গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গাইন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, ডা. মো. তরিকুল ইসলাম, সাব রেজিস্টার কার্তিক জোয়ারদার,  গলাচিপা কেন্দ্রীয় কালীবাড়ি মন্দির কমিটির সভাপতি দিলীপ বণিক, গলাচিপা প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক খালিদ হোসেন মিলটন, তহশিলদার আকাশ মিয়াসহ পেস্কার আমিনুল ইসলাম প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান, গণমাধ্যমকর্মী, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, সেবা গ্রহীতা ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। ভূমি সেবাকে সাধারণ মানুষের নিকট আরও সহজলভ্য করে তুলতে সারাদেশে ভূমি মন্ত্রণালয়ের উদ্যােগে ভূমিসেবা সপ্তাহ ২০২৩ পালন করা হবে। 


মন্তব্য