যশোরে জ্বালানি তেলের সাথে পানি দেয়ার অভিযোগে পেট্রোল পাম্প ঘেরাও

যশোর
  © টিবিএম ফটো

যশোর শহরের ঢাকা রোড তালতলায় অবস্থিত মনির উদ্দিন পেট্রোল পাম্পে যাত্রীবাহী কয়েকটি বাসে তেলের পরিবর্তে পানি দেয়ার অভিযোগ উঠেছে। 

এ নিয়ে সোমবার হৈচৈ শুরু হয়। বাসের মালিক পক্ষ ও শ্রমিক নেতৃবৃন্দ এদিন পাম্প ঘেরাও করে। যদিও পাম্প কর্তৃপক্ষ দাবি করেছে কোনো পানি দেয়া হয়নি। যা দেয়া হয়েছে তা জ্বালানি তেল, যার কালার ঠিক নেই। ঘোলা হয়ে গেছে।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু ও সাংগঠনিক সম্পাদক হারুন-অর-রশিদ ফুলু অভিযোগ করেন, লিটন ট্র্যাভেলসের ২০ টি যাত্রীবাহী বাস মনিরুদ্দিন পেট্রোল পাম্প থেকে জ্বালানি তেল নেয়। গত ১৫ দিন ধরে পাম্প থেকে পানি মিশ্রিত তেল দেয়া হচ্ছে বলে দাবি তাদের। এ কারণে গাড়ি স্টার্ট হচ্ছিল না বলে তাদের দাবি। শ্রমিক নেতাদের দাবি, মনিরুদ্দিন পাম্প থেকে যে তেল নেওয়া হয়েছে তার অর্ধেকই পানি।

অপরদিকে, মনিরুদ্দিন পেট্রোল পাম্পের স্টোরকিপার আক্তারুজ্জামান জানিয়েছেন, হঠাৎ করে ভারী বৃষ্টি হওয়ায় ট্যাংকিতে কিছু পানি যায়। এ কারণে সেখানের গ্যাসের সৃষ্টি হয়ে ঘোলা হয়ে যায় তেল। যেটিকে পানি বলা হচ্ছে। ওই ঘোলা তেল দিয়ে মেশিন স্টার্ট হচ্ছে। বর্তমানে ঘোলা তেন বিভিন্ন ড্রামে রাখা হয়েছে। যদি পানি হয় তাহলে বোঝা যাবে। আর যদি পানি মিশে থাকে তাহলে তেল উপরে থাকবে পানি নীচে জমা হবে। তখন তেলের কালার ঠিক হয়ে যাবে বলে দাবি স্টোরকিপারের।

উল্লেখ্য, যশোরে মনিরুদ্দিন পেট্রোল পাম্পের দীর্ঘদিন ধরে সুনাম রয়েছে। অসংখ্য ক্রেতা লাইনে দাঁড়িয়ে এই পাম্প থেকে তেল কেনেন। যখন হঠাৎ হঠাৎ বিভিন্ন পাম্পে তেলের দাম বাড়িয়ে দেয়া হয়, তখন নির্ধারিত দামে তেল বিক্রি করে মনিরুদ্দিন পেট্রোল পাম্প।


মন্তব্য


সর্বশেষ সংবাদ