দুমকিতে জাল শিক্ষক-৩

দুমকি
  © প্রতীকী ছবি

পটুয়াখালীর দুমকির আজিজ আহম্মেদ কলেজের ২জন ও জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ের ১জন শিক্ষকের সনদ জাল এক বিজ্ঞপ্তিতে ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রনালয়।

এতে তাদের এমপিও বন্ধ করা,  চাকরিচ্যুত করা, গ্রহনকৃত বেতন ভাতাদি ফেরত দেয়া এবং আইনি ব্যবস্থা গ্রহনসহ সাত দফা ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, আজিজ আহমেদ কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাহমুদ পারভেজ ও সংস্কৃত বিষয়ের প্রভাষক শুভংকর মজুমদার এবং জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মাহমুদা বেগম, ইনডেক্স নং ১০৫০১০১ এর সনদ জাল ঘোষণা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে  আজিজ আহম্মেদ কলেজের অধ্যক্ষ মোঃ আহসানুল হক বলেন, তারা(মাহমুদ পারভেজ ও শুভঙ্কর মজুমদার) অনেক আগেই চাকরি ছেড়ে চলে গেছেন এবং তারা তখন এমপিও ভুক্ত হননি।

জয়গুননেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষিবিদ ইউসুফ আলী বাংলাদেশ মোমেন্টসকে বলেন, মাহমুদা অনেক আগেই চাকরি ছেড়ে গেছেন।

এমপিও ভুক্ত শিক্ষক হিসেবে তার বেতন ভাতাদি রাস্ট্রীয় কোষাগারে ফেরত দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চাকরি করলে গ্রহনকৃত অর্থ ফেরত চাওয়া যায়, চাকরি না করলে কিভাবে চাইবো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন্নেসা ইয়াসমিন বলেন, আমি এখানে আসার আগেই তারা চাকরি ছেড়ে চলে গেছেন।

উল্লেখ্য, গত ১৮ই মে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সহকারি সচিব মোঃ সেলিম সিকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়। এর আগে গত ০৮/০২/২৩ ইং তারিখ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিদর্শন ও নিরীক্ষা বিভাগ এবং সনদ প্রদানকারী বিভাগের সমন্বয়ে অভিযুক্ত শিক্ষক /কর্মচারীদের সনদ যাচাই করে মোট ৬৭৮ জনের সনদ চুড়ান্ত ভাবে জাল ঘোষণা করা হয়


মন্তব্য