ঈশ্বরদী পৌর শ্মশানের চুরিকৃত মালামালের আংশিক উদ্ধার 

ঈশ্বরদী
তালা ভেঙে চুরি  © ফাইল ছবি

ঈশ্বরদী পৌর শ্মশানের চুরিকৃত মালামালের আংশিক উদ্ধার করেছে থানা পুলিশ। থানার ওসি (তদন্ত)  হাসান বাসির বৃহস্পতিবার রাতে উদ্ধারকৃত মালামাল শ্মশান পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক স্বপন কুমার কুন্ডুর নিকট বুঝিয়ে দেন ।  

অন্যান্য মালামাল উদ্ধার ও চোরকে আটক করার প্রক্রিয়া চলছে বলে ওসি তদন্ত জানিয়েছেন। 

আংশিক মালামাল উদ্ধারের ঘটনায় শ্মশান কমিটির পক্ষ থেকে পাবনার এসপি মহোদয় এবং থানা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে স্বপন কুমার কুন্ডু বলেন, চুরির ঘটনায় পাবনার হৃদয়বান  পুলিশ সুপার আকবর আলী মুন্সি মহোদয়ের পুলিশী তৎপরতার নির্দেশনার পাশাপাশি শ্মশানের অনুকূলে ২,০০০ টাকা অনুদান দিয়েছেন।   

প্রসঙ্গত, গত ২২ মে দিবাগত রাতে ঈশ্বরদী পৌর শ্মশানে চুরির ঘটনা ঘটে। ইতোপূর্বেও ঈশ্বরদীর পৌর শ্মশানের মন্দিরে ঢুকে চুরির ঘটনা ঘটলেও চোর অধরা থাকায় ধারাবাহিক ও দুঃসাহসিকভাবে চুরি বেড়েই চলে।

চোর গেটের তালা ভাঙ্গতে না পেরে হুক ভেঙ্গে ফেলা হয়। পরে কালী মন্দিরের দুটি, শিব মন্দিরের দুটি, ভোগঘর ও ষ্টোরের তালাও ভাঙ্গা হয়।  মন্দিরদ্বয়ের দুটি দান বাক্সের তালা ভেঙ্গে টাকা-পয়সার পাশাপাশি কাঁসা ও পিতলের পূজার তৈজসপত্র এবং পুরাতন চিতার লোহার ৬টি শ্যাপও চুরি করে। ভোগঘরের লোহার জানালা ভেঙ্গে ফেলার পাশাপাশি শ্মশান মন্দিরের বিভিন্ন স্থানে ক্ষতি হয়। ঘটনা থানায় জানানো হলে থানার ওসি (তদন্ত)  ঘটনাস্থল পরিদর্শন করেন।

এর আগে গত ৫ মে গভীর রাতে ঐতিহ্যবাহী মৌবাড়ি দূর্গা মন্দিরেও একইভাবে চুরির ঘটনা ঘটে। মন্দিরের দুটি দরজার তালা ভেঙ্গে কাঁসা ও পিতলের পূজার বাসনপত্র নিয়ে যাওয়া হয়েছে।


মন্তব্য


সর্বশেষ সংবাদ