নোয়াখালীতে ফুটবল খেলাকে কেন্দ্র করে যুবককে মারধরের অভিযোগ 

নোয়াখালী
  © টিবিএম ফটো

নোয়াখালী সদর উপজেলার ১নং চরমটুয়া ইউনিয়নে পূর্ব শত্রুতার জের ধরে ও একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে স্থানীয় এক যুবককে দেশীয়-অস্ত্র-সস্ত্র দিয়ে মারধরের করার অভিযোগ উঠেছে। হামলায় আহত যুবক উপজেলার ১নং চরমটুয়া ইউনিয়নের বোবারকান্দি গ্রামের মো. মোজাম্মেল হোসেনের ছেলে মো. আক্তার উদ্দিন(২৮)। 

গতকাল (৪ই জুন)রোববার রাত ৯ টার দিকে বোবারকান্দি গ্রামের জয়নাল আবেদিন এর দোকানে এই হামলার ঘটনা ঘটে।  অভিযুক্তরা হলেন, একই এলাকার মো. মাকসুদ, তার স্ত্রী চাঁদ তারা বেগম ও জাহাঙ্গীর সহ অজ্ঞাত আরো ১৫-২০জন।

ভুক্তভোগীর পরিবারটি জানায়, বিভিন্ন সময়ে আমাদের পরিবারের উপর মাকসুদ বাহিনী নির্যাতন চালাত। গত শুক্রবার ছোটদের একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে স্থানীয় মাকসুদ বাহিনীর সাথে আমাদের একটু বিরোধ হয়। সেই বিরোধের জের ধরে ও পূর্ব শত্রুতার উদ্দেশ্য হাসিল করতে স্থানীয় মাকসুদ, তার স্ত্রী  চাঁদ তারা বেগম এবং জাহাঙ্গীর এর নেতৃত্বে অজ্ঞাত আরো ২৫-৩০ জন বহিরাগত সন্ত্রাসী আমাদের বাড়িতে হামলা চালায়। আমার ছেলেকে বাড়িতে না পেয়ে জয়নাল আবেদীন এর দোকানে দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়ে হত্যা চেষ্টা করেন তারা। এতে তার মাথা-পা ও শরীরের বিভিন্ন অংশের অঙ্গহানী হয়। স্থানীয়রা বাধা দিতে গেলে স্থানীয় এক প্রতিবন্ধীসহ ২জন আহত হয়। অপরাপর আহতরা হলেন- শহীদ ও শাহ আলম। পরে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে তারা বাড়িতে অবস্থান করেন। কিন্তু ভিকটিম আক্তার উদ্দিন(২৮)কে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয় ইউপি সদস্য খোকন মেম্বার জানান, গত ২ দিন আগে ফুটবল খেলাকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝগড়া হয়। ঐটার জের ধরে পরিকল্পিতভাবে তাদের উপর হামলা চালায় অভিযুক্তরা । এতে আক্তার উদ্দিন নামের এক যুবক মারাত্নক ভাবে আঘাতপ্রাপ্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে। তিনি আরো বলেন, এর আগেও বিভিন্ন সময়ে অভি্যুক্তরা ভুক্তভোগী পরিবারটির উপর বিভিন্নভাবে নির্যাতন চালাত।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রধান অভিযুক্ত মাকসুদ বলেন, আমি এবিষয়ে কিছুই জানিনা। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,তারা আমার উপর হামলা করেছে।

সুধারাম মডেল থানার এসআই জাহেদ জানান, আমরা ৯৯৯ এ কল পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। ফুটবল খেলাকে কেন্দ্র করে স্থানীয় মাকসুদ নামের এক লোক হামলার ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি। ভিকটিমদের বললাম থানায় অভিযোগ দিতে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে। 

প্রতিকার চেয়ে নোয়াখালী জেলার পুলিশ সুপার ও প্রশাসনের নিকট তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবী করছেন স্বজনরা। এ ঘটনায় সুধারাম মডেল থানায় ভিকটিমের পিতা মো. মোজাম্মেল হোসেন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন ।


মন্তব্য