যশোরে তিন স্বর্ণ পাচারকারীর যাবজ্জীবন কারাদণ্ড 

যশোর
আটককৃত ৩ স্বর্ণ পাচারকারী  © সংগৃৃহীত

যশোরে সোনা চোরাচালান মামলায় তিন আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও প্রত্যেকের ৩০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছ’মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (০৬ জুন) অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি আসাদুজ্জামান।

সাজাপ্রাপ্তরা হলেন মুন্সিগঞ্জ জেলার পঞ্চসার উপজেলার গোলাপরায় গ্রামের রতন কুমার পোদ্দার, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মাঝিয়ারা গ্রামের প্রদীপ সাহা এবং ঢাকার গেন্ডারিয়া উপজেলার কালীগঞ্জ শাহা রোড়ের পংকজ দত্ত।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ৩০ নভেম্বর যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যশোর-মাগুরা সড়ক থেকে সোনা নিয়ে পাচারকারীরা আসছেন। তাৎক্ষনিক কামান্ডিং অফিসার লেঃ কর্নেল সেলিম রেজার সম্বন্বয়ে একটি টিম যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর বাজার পাঁকা রাস্তার উপর অবস্থান নেয়।

দুপুরে শরীয়তপুর হতে বেনাপোলগামী ফেম পরিবহনের একটি বাস তল্লাশি করে ৩০ টি স্বর্ণের বারসহ তিন জনকে আটক করে। উদ্ধারকৃত সোনার ওজন ছিল সাড়ে তিন কেজি। যার তৎকালীন বাজার মূল্য দুই কোটি একচল্লিশ লাখ পঞ্চাশ হাজার টাকা।

এ ঘটনায় বিজিবি মামলা করে। মামলাটি তদন্ত করে সিআইডি ওই তিন জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। মঙ্গলবার আসামিদের উপস্থিতিতে এ সাজা প্রদান করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা দায়রা জজ আদালতের বিচারক।


মন্তব্য