বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটোকে অশ্রুসিক্ত বিদায়

পটুয়াখালী
  © সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগ গলাচিপা উপজেলা শাখার সাধারণ সম্পাদক, পটুয়াখালী জেলা পরিষদ সাবেক প্যানেল চেয়ারম্যান ও পানপট্টি ইউনিয়ন এর সূর্য সন্তান সম্মুখ যোদ্ধা বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটোকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তার সহকর্মী, সহযোদ্ধা, বিভিন্ন সংগঠন এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ। শুক্রবার (১২ জানুয়ারি) সকাল ১১ টায় গলাচিপা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তার মরদেহ নেওয়া হয় শ্রদ্ধা নিবেদনের জন্য। সেখানে অশ্রুসিক্ত হয়ে পড়েন অনেকেই।

এসময় ফুল ও দলীয় পতাকা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ পটুয়াখালী ৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা। পরে মহিলা আওয়ামী লীগ, প্রেসক্লাব, যুবলীগ, শ্রমিক লীগ, মৎস্য লীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং মুক্তিযোদ্ধা, শিক্ষক,  পেশাজীবি সংগঠনসহ সর্বস্তরের জনগণ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে শুক্রবার সকাল ১০টায় তার গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার পানপট্টি হাই স্কুল মাঠে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় শেষ শ্রদ্ধা জানানোর পরে দুপুর ২টায় পৌর শহরের জৈনপুরী হুজুরের খানকা মাঠে দ্বিতীয় নামাজে জানাজা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করা হয়। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো মহিউদ্দিন আল হেলাল ও গলাচিপা থানার অফিসার ইনচার্জ ওসি মো: ফেরদৌস আলম খান। জানাযা শেষে শুক্রবার  বিকেলে  গলাচিপা কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটোকে শ্রদ্ধা জানাতে তার নামাজের জানাযায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এস এম শাহজাদা,  পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মু সাহিন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী মুজিবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরদার মু: শাহ আলম ও জেলা পরিষদের সদস্য মাইনুল ইসলাম রনো সহ আরো অনেকে।

তার মৃত্যুেতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পটুয়াখালী ১ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাড. আফজাল হোসেন। তার লিখিত শোকবার্তা পাঠ করে শোনান সংসদ সদস্য এস এম শাহজাদা। 

১৯৭১ সালের ১৮ নভেম্বর গলাচিপার পানপট্টিতে পাক হানাদার বাহিনীর সাথে মুক্তিযোদ্ধাদের সম্মুখ যুদ্ধ হয়, সেই যুদ্ধে বীরত্বের সাথে অংশ নেন গোলাম মোস্তফা টিটু। একসময় দৈনিক খবরের গলাচিপা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা করেছেন। এছাড়াও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।  পারিবারিক সূত্রে জানা যায়, তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। সম্প্রতি নিউমোনিয়া ধরা পড়ায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।


মন্তব্য