পাটগ্রাম সীমান্তে  রোহিঙ্গা নারী আটক

লালমনিরহাটে
  © টিবিএম ফটো

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পানবাড়ি করিডোর  সীমান্তে এক রোহিঙ্গা নারীকে আটক করে পুলিশে হস্তান্তর করেছে বিজিবি। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি)  পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,  তাকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে। 

এর আগে  সোমবার সকালে উপজেলার দহগ্রাম আঙ্গুরপোতা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করেন ওই রোহিঙ্গা নারী।  আটককৃত রোহিঙ্গা নারী মোছাঃ রমিদা (২৩) মৃত: সৈয়দ কবিরের মেয়ে। তিনি উখিয়ার বালু খালি রোহিঙ্গা ক্যাম্প-১৬-এর ব্লক-সি-১২-এ থাকতেন।

পুলিশ জানায়, উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পানবাড়ী মৌজাস্থ করিডোর সীমান্তের মেইন পিলার নং-৮১২ হতে ৩০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘোরাফেরা করা অবস্থায় তাকে আটক করে বিজিবি সদস্যরা। পরে পাটগ্রাম থানা হেফাজতে গ্রহন করে নারী, শিশু ডেস্কে নারী এএসভাই দীপিকা দাস এর সহায়তা তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্থ হওয়ায় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) জয়ন্ত কুমার সাহা  বলেন, সীমান্তে ঘোরাঘুরির সময় বিজিবি তাকে আটক করে হস্তান্তর করেন। ওই নারী রোহিঙ্গাকে খোঁজ খবর নিয়ে  রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।


মন্তব্য