গলাচিপায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

গলাচিপা
  © সংগৃহীত

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয়েছে। দিবসের শুভ সূচনায় উপজেলা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যুরালে, সরকারি বিভিন্ন বিভাগ, রাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, প্রেস ক্লাব ও সামাজিক ব্যক্তিবর্গ ফুলেল শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। পরে উপজেলা পরিষদ হলরুমে সকাল সাড়ে নয়টায় ৭ই মার্চের ভাষণের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মু.শাহিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: নাছিম রেজা,  বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা.আবদুস সালাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মুজিবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরদার মু.শাহআলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.মেজবাহ উদ্দিন, উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার, অফিসার্স ইনচার্জ ফেরদৌস আলম খান ,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সালমা ওয়াহিদ ও প্রেসক্লাব সভাপতি কলামিস্ট মু.খালিদ হোসেন মিলটন প্রমূখ। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী।

আলোচনা শেষে, চিত্রাংকন, বঙ্গবন্ধুর ভাষণ, উপস্থিত বক্তৃতা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার,  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


মন্তব্য