গলাচিপা উপজেলা প্রশাসনের শিক্ষাবৃত্তি পেলো ৫০ মেধাবী শিক্ষার্থী

গলাচিপা
  © সংগৃহীত

গলাচিপা শিক্ষা কল্যাণ ট্রাস্টের অধীন ৫০ জন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের বাছাইকৃত মেধাবী শিক্ষার্থী পেলো শিক্ষাবৃত্তি। বুধবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১১ টায় অফিসার্স ক্লাবে গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে  উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে আনুষ্ঠানিকভাবে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো: নূর কুতুবুল আলম মেধাবী শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তির চেক তুলে দেন।

এ-সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মু. সাহিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রেজাউল কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সরদার মু. শাহ আলম,  গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো: ফোরকান কবির, থানা অফিসার ইনচার্জ মো: ফেরদৌস আলম খান,  বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন শানু ঢালী ও সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন তালুকদার।

এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যমকর্মীরা। শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের শুরুতে  উপজেলার কৃতি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সাথে জেলা প্রশাসক নূর কুতুবুল আলম মতবিনিময় করেন। এসময়ে জেলা প্রশাসককে সম্মাননা স্মারক তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মু: সাহিন।

এছাড়াও অনুষ্ঠানে জেলা প্রশাসকের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসারের উদ্যােগে প্রতিষ্ঠিত স্কিল ল্যাবের গঠনতন্ত্র উন্মোচন ও উপজেলার বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে দুই দিন ব্যাপী অনুষ্ঠিত প্রোগ্রামিং কর্মশালায় অংশ নেয়া ৭০ জন শিক্ষার্থীকে সনদ ও দক্ষতা উন্নয়ন মূলক বই উপহার দেয়া হয়। 

শিক্ষাবৃত্তি পেয়ে শিক্ষার্থীরা জানায় মেধার স্বীকৃতি পেয়ে তাদের অনুপ্রেরণা যোগাবে।  ভবিষ্যতে পড়াশোনায় আরো আগ্রহী করে তুলবে এ শিক্ষাবৃত্তি প্রাপ্তি।


মন্তব্য