বাংলাবান্ধার ইমিগ্রেশন-বাণিজ্য ৩ দিন পর স্বাভাবিক

সারাদেশ
  © সংগৃহীত

টানা তিনদিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের সীমান্ত এলাকা দিয়ে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রমসহ ইমিগ্রেশনে যাত্রী পারাপার বন্ধ থাকার পর পুনরায় স্বাভাবিক হয়েছে। গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত ভারতের পশ্চিম বঙ্গের জলপাইগুড়ি, আলীপুরদুয়ার ও কোচবিহার লোকসভা আসনের নির্বাচনের কারণে এ রুটে কার্যক্রম বন্ধ ছিল। 

শনিবার (২০ এপ্রিল) বাংলাবান্ধা স্থলবন্দর ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ ও পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত বুধবার থেকে শুক্রবার (১৭ থেকে ১৯ এপ্রিল) পর্যন্ত বন্দরের কার্যক্রম বন্ধ ছিল।

জানা যায়, ভারতের লোকসভা নির্বাচনের কারণে টানা তিনদিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সব ধরনের আমদানি-রপ্তানি ও ইমিগ্রেশনের মাধ্যমে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ ঘোষণা করেন ভারতের জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শামা পারভিন। গত মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে এ বিষয়ে একটি নথি বন্দর কর্তৃপক্ষ ও পুলিশের হাতে আসে। টানা তিনদিন সব কার্যক্রম বন্ধ থাকার পর আজ থেকে স্বাভাবিক হবে।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, এটি বাংলাদেশের কোনো নির্দেশনা ছিল না। ভারত সরকার তাদের নির্বাচনের জন্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখে। শনিবার (২০ এপ্রিল) সকাল থেকে এই কার্যক্রম পুনরায় স্বাভাবিক হয়েছে।

একইসঙ্গে ইমিগ্রেশনে যাত্রী পারাপার স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ।


মন্তব্য