ফটিকছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ব্যক্তির কারাদন্ড

ফটিকছড়ি
  © টিবিএম ফটো

চট্টগ্রামের ফটিকছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ ভাবে মাটি কাটায় মনজুর আলম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা, ১৫ দিনের কারাদন্ড এবং অনাদায়ে আরো ৭ দিনের কারাদন্ড দিয়েছে মোবাইল কোর্ট।

শুক্রবার ( ২৬ এপ্রিল)  দিনগত রাত ১ টায় সুন্দরপুর ইউপির ধুরংখালের বাঁধ সংলগ্ন  এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাহ উদ্দিন। 

প্রশাসন সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ ধুরংখাল বাঁধ সংলগ্ন এলাকায়  অবৈধ ভাবে মাটি কেটে পাচার করছে  একটি চক্র, চক্রটি মাটি কেটে পাচার করছে  এমন খবর পেয়ে উপজেলা প্রশাসনের অভিযানে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী তাকে ১৫ (পনের) দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০,০০০/- জরিমানা অনাদায়ে আরো ০৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরবর্তীতে আসামীকে কারা পরোয়ানামূলে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়।

ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো: মেজবাহ উদ্দিন বলেন, জনস্বার্থ এই অভিযান অব্যাহত থাকবে। 

অভিযানে সহযোগিতা করে ফটিকছড়ি থানা পুলিশ, আনসার সদস্য,ভূমি অফিসের কর্মচারীবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী। 

উল্লেখ্য, সোমবার (১ এপ্রিল)  উক্ত ব্যক্তিকে কৃষি জমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কাটার অপরাধে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মোজাম্মেল হক চৌধুরী পরিচালিত মোবাইল কোর্টে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।


মন্তব্য