নিজস্ব বাহিনী নিয়ে ক্যাম্পে চাঁদাবাজি ও মাদক সরবরাহ : অস্ত্র ও টাকাসহ গ্রেপ্তার ৫

উখিয়া
  © সংগৃহীত

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী ও বিশৃঙ্খলামূলক কর্মকাণ্ড করার আগেই অভিযান চালিয়ে বন্ধ করেছে এপিবিএন পুলিশ। অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র, গুলি ও নগদ টাকাসহ পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসীকেও গ্রেপ্তার করা হয়েছে। নিজস্ব সন্ত্রাসী বাহিনী তৈরি করে রোহিঙ্গা ক্যাম্পে চাঁদাবাজি ও মাদক সরবরাহ করতো সন্ত্রাসী জোবায়ের। এবং জোবায়ের সন্ত্রাসী গ্রুপের একজন কমান্ডার।

রোববার (২৮ এপ্রিল) ভোর রাতে উখিয়া কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হয়েছে।

আটকরা হল, উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২) এবং একই ক্যাম্পের সি-২ ব্লকের মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), সি-৭ ব্লকের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), সি-২ ব্লকের মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) ও এ-৬ ব্লকের মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (বিকিউএম) মোঃ অহিদুর রহমান পিপিএম।

এপিবিএন বলেছ- রোববার (২৮ এপ্রিল) ভোর রাতে উখিয়ার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের একটি বসতঘরে একদল সশস্ত্র সন্ত্রাসী অপরাধ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছিলেন। এই খবর পেয়ে এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমানের নেতৃত্বে ইরানী পাহাড় পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অংশু কুমার দেবের একটি টিম অভিযান চালায়।

এতে সন্দেহজনক বসত ঘরটি ঘিরে ফেললে ১০/১২ জন লোক পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটকদের এবং বসত ঘরটি তল্লাশী করে পাওয়া যায় ৫টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড বড় ফাইভস্টারের গুলি, ৭ রাউন্ড মাঝারি ফাইভস্টারের গুলি, ২ রাউন্ড ছোট ফাইভস্টারের গুলি, ৪ রাউন্ড রাইফেলের গুলি ও ২ রাউন্ড শটগানের কার্তুজসহ নগদ ৫০ হাজার টাকা।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


মন্তব্য