ফটিকছড়িতে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ, চেয়ারম্যান প্রার্থীর দুই কর্মীকে  জরিমানা

ফটিকছড়ি
  © টিবিএম

চট্টগ্রামের ফটিকছড়িতে আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাওয়া ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে  আচরণ বিধি ভঙ্গের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দীন মুহুরীর দুই কর্মী জাহের বিন সাব্বির ও মোঃ মিনহাজকে  ২০  হাজার  টাকা অর্থদন্ড  অনাদায়ে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে এবং  অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (১৬  মে) উপজেলার জাফতনগর ইউনিয়ন এলাকায় দুপুরে নির্বাচনী প্রার্থী ও সংশ্লিষ্ট অন্যান্যদের দ্বারা নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকল্পে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহ উদ্দিন মোবাইল কোর্টের মাধ্যমে এই জরিমানা করেন।

প্রশাসন সূত্রে জানা যায়, নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে চেয়ারম্যান প্রার্থী মোঃ নাজিম উদ্দিন (মুহুরী)'র পক্ষে মিনি ট্রাক ও মাইক্রোবাস সহযোগে শোডাউন বের করা এবং দুপুর ২.০০ ঘটিকার পূর্বে মাইক বাজিয়ে প্রচারণা করার অপরাধে মোঃ জাহের বিন সাব্বির, মোঃ মিনহাজ নামের (০২) দুই ব্যক্তির বিরুদ্ধে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৬ এর বিধি ১৩(ক) এবং ২১(২) ভঙ্গের অপরাধে অভিযোগ গঠন করা হয়। অভিযুক্ত ব্যক্তিগণ পরবর্তীতে দোষ স্বীকার করলে  একই বিধিমালার বিধি ৩২ অনুসারে ২০,০০০/- (বিশ হাজার টাকা) অর্থদন্ড অনাদায়ে ০৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় করা হয়। 

অভিযানের বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহ উদ্দিন বলেন অবাধ, সুষ্ঠু  ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে মোবাইল কোর্ট চলমান থাকবে।


মন্তব্য