ঝড়ে উপড়ে পড়ল বটগাছ, চাপা পড়ে প্রাণ গেলো দুজনের

রাজশাহী
  © সংগৃহীত

রাজশাহীর বাঘায় গাছের চাপায় পড়ে ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার আড়ানী ইউনিয়নের রাজার মোড়ে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরও ৯ জন আহত হয়েছেন। 

জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হটাৎ ঝড় বৃষ্টি শুরু হয়। এ সময় পাঁচপাড়া গ্রামের মৃত বিরাজ উদ্দিনের ছেলে জাকিরুল ইসলাম (৩৫), মৃত মুরাদ আলীর ছেলে রাজু আহম্মেদ জালাল (৪০) ঝড় বৃষ্টি দেখে রাজার মোড়ে পাইকোড় গাছে নিচে জামাল উদ্দিনের সারের দোকান ও আজগর আলীর মিষ্টির দোকানে আশ্রয় নেন। এ সময় শত বছরের বটগাছ ঝড়ে দোকানের ওপর উপড়ে পড়ে। এতে ঘটনাস্থলে জাকিরুল ও রাজু আহম্মেদ নিহত হন। পরে একই গ্রামের হাসেম আলীর ছেলে সেন্টু আলীকে (৩৫) ফায়ার সার্ভিসের একটি দল গাছের ডাল কেটে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার অবস্থা বেগতিক দেখে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি আইসিইউতে রয়েছেন। 

এ বিষয়ে আড়ানী ইউনিয়নের পাঁচপাড়া ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- সাহারুল ইসলাম, মকুল হোসেন, আজগর আলী, রুবেল হোসেন, রফিকুল ইসলাম, আবদুল জলিল, সালাম, মতি, আকবর। ।নিহত দুজনকে বুধবার সকাল সাড়ে ৯টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে ঘটনা জানার পর সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এ বিষয়ে বাঘা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীর সঙ্গে পুলিশ লাশ উদ্ধার করে এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। 


মন্তব্য