তেঁতুলিয়া বাংলাবান্ধায় পরিত্যক্ত মর্টারশেল উদ্ধার

তেঁতুলিয়া
পরিত্যক্ত অবস্থায় মর্টারশেল  © টিবিএম

তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধায় আবারও পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেল বোম্ব সদৃশ্য মর্টারশেল। রোববার ২৩জুন দুপুরে উপজেলার বাংলাবান্ধা বিজিবি ক্যাম্পের কিছুটা দূরে এক ওয়ার্কশপের দোকান থেকে মর্টারশেলটি উদ্ধার করা হয়।স্থানীয়রা জানায়, রোববার দুপুরে এক নারী ক্র্যাশিং পাথরের সাইটে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা মর্টারশেলটি কুড়িয়ে পায়। পরে সেটি ভারি লোহা মনে করে স্থানীয় বাংলাবান্ধা বাজারের আল আমিন ওয়ার্কশপের দোকানে সামনে নিয়ে আসে। এ সময় আলম নামের এক ভাঙারির দোকানদার তা কেজি দরে কিনে নিলে দোকানদার মর্টারশেল বলে চিনতে পেরে স্থানীয় ইউপি সদস্যকে জানালে ইউপি সদস্য বিজিবি ও থানা পুলিশকে খবর দেন।তৎক্ষনাত খবর পেয়ে বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে আল আমিন ওয়ার্কশপেই মর্টারশেল নিশ্চিত করে নিরাপদ স্থানে রাখা হয়। 

ভাঙারির দোকানদার আলম জানান, পাথর সাইটে কাজ করা এক নারী এটি কুড়িয়ে পায়। পরে সেটি লোহা মনে করে কুড়িয়ে পেয়ে আল আমিন ওয়ার্কশপের সামনে বিক্রি করতে নিয়ে আসলে আমি সেটা ১৫০ টাকায় ক্রয় করি নিই। পরে সেটি মর্টারশেল মনে করে ইউপি সদস্য বুলবুল ও বিজিবিকে জানাই।সংবাদ পেয়ে বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে ছুটে আসেন। এর আগে দু'বার এধরণেন মর্টারশেল উদ্ধার হওয়ার পর নিস্ক্রিয় করা হয়েছিল। এজন্যই সহজে চিনতে পেরেছি।

তেঁতুলিয়া মডেল থানা ওসি  সুজয় কুমার রায় বলেন, রোববার দুপুরে বাংলাবান্ধা বাজারে এক নারী মর্টালশেলটি কুড়িয়ে বিক্রি করতে আসলে আমরা খবর পাই। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সেটি সংরক্ষিত স্থানে রাখা হয়েছে। পরে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাসহ সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল টিমকে মৌখিকভাবে জানানো হয়েছে। 

এর আগে দুইবার একই ইউনিয়ন থেকে ক্র্যাশিং পাথরের সাইট থেকে দুটি পরিত্যক্ত মর্টারশেল উদ্ধার করা হয়েছিল। সর্বশেষ গত ১৫ ফেব্রুয়ারি রাতে একই ইউনিয়নের সিপাইপাড়া বাজারে ভাঙারির দোকান থেকে একটি মর্টারশেল উদ্ধার করা হয়েছিল।


মন্তব্য