তেঁতুলিয়ায় আ.লীগ নেতার সম্পত্তির ক্রোকের নির্দেশ আদালতের

তেঁতুলিয়া
  © সংগৃহীত

তেঁতুলিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমানের স্থাবর সম্পত্তির ক্রোকের নির্দেশ দিয়েছে পঞ্চগড় সিনিয়র স্পেশাল জজ আদালত। একই সাথে তার স্ত্রী তহুরা বেগমেরও নামে সম্পত্তি ক্রোকসহ তার তেঁতুলিয়া রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের শাখার ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ প্রদান করেছে আদালত। বৃহস্পতিবার বিকেলে জেলা দায়রা জজ আদালতের বিচারক মো: গোলাম ফারুক এই আদেশ দেন। 

জেলা জজ কোর্টের দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর হাবিবুর রহমান হাবিব জানান, গত ১ ফ্রেব্রুয়ারী দুর্নীতি দমন কমিশনের ঠাকুরগাঁও জেলা কার্যালয়ের সহকারি পরিচালক ইমরান হোসেন আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে সাবেক ওই চেয়ারম্যানের বিরুদ্ধে একটি মামলা করেন। পরবর্তীতে  আয়কর আইনে কাজী মাহমুদুর রহমানের আয়কর ফাইল প্রাপ্ত হন তদন্তকারী কর্মকর্তা। 

পাবলিক প্রসিকিউটর আরও জানান আয়কর ফাইল ও তদন্তের পরিধি অনুযায়ী জানা যায়,২০২০ সালে কাজী মাহমুদুর রহমান ডাবল দাখিলকৃত সম্পদের হিসাবে ১৩ লাখ ৩৬ হাজার ৫২ টাকার সম্পদের হিসেব গোপন করেছেন এবং জ্ঞাত আয় বহির্ভূত ৭৯ লাখ ৭২ হাজার ৫৫ টাকার সম্পদ ভোগ দখল করছেন। 

গত ১২ জুন এসব সম্পদের দলিল ক্রোক এবং ব্যাংক হিসাব জব্দ করার আবেদন করেন মামলার বাদী। এরই প্রেক্ষিতে কাজী মাহমুদুর রহমানের নামে ১৬ টি এবং তার স্ত্রীর নামে ১ টি দলিল ক্রোক ও ব্যাংক হিসাব অবরুদ্ধের আদেশ দেয়া হয়।


মন্তব্য