সিলেটে বন্যা: আটকে পড়াদের উদ্ধারে নামছে নৌবাহিনীও

বন্যা
পানিতে ভাসছে মানুষ  © সংগৃহীত

প্রবল বৃষ্টিতে উজানের ঢলে সিলেটে একের পর এক এলাকা তলিয়ে আটকা পড়ে আছে অনেক মানুষ। তাদের উদ্ধারে গতকাল শুক্রবার (১৭ জুন) থেকে বিভিন্ন উপজেলায় সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার তৎপরতা শুরু করেছেন। সেনাবাহিনীর পাশাপাশি আজ শনিবার (১৮ জুন) সকাল থেকে নৌবাহিনীর সদস্যরাও উদ্ধার তৎপরতায় যুক্ত হয়েছেন।

তাছাড়া নৌবাহিনী সঙ্গে থাকছে বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার ও কোস্টগার্ডের দুটি ডুবুরি দল। সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সকাল থেকে নৌবাহিনীর ৩৫ জনের একটি ডুবুরিদল কাজ শুরু করেছে। বিকেলে ৬০ জনের আরেকটি দল সিলেটে আসবে। কোস্টগার্ডের দুটি ক্রুজ দুপুরের পর আসবে। একটি সুনামগঞ্জ যাবে এবং একটি সিলেটে উদ্ধারকাজে নিয়োজিত হবে। এছাড়া বিমানবাহিনীর দুটি হেলিকপ্টার উদ্ধার কাজে নিয়োজিত থাকবে। সেনাবাহিনীর সদস্যরা ‘রেসকিউ বোট’ দিয়ে গ্রামে গ্রামে পানিবন্দী মানুষকে উদ্ধার করে নিয়ে আসছে।

জেলা প্রশাসন জানিয়েছে, নৌবাহিনীর একটি দল সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নে কাজ করছে এবং আরেকটি দল কোম্পানীগঞ্জের দিকে রয়েছে। এছাড়া সেনাবাহিনী আজ সিলেট সদর, কোম্পানীগঞ্জ এ গোয়াইনঘাটে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সীমান্তবর্তী এলাকায় বন্যার পানিতে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার তৎপরতায় যুক্ত হয়েছেন বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যরাও।

এদিকে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেট কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার সকাল ৬টার দিকে সিলেটের প্রধান নদী সুরমার কানাইঘাট ও সিলেট পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় অন্যান্য নদ-নদীর পানিও বাড়ছিল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ