রোজার আগে পেঁয়াজ-চিনি নিয়ে সুখবর দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী

পেঁয়াজ
  © ফাইল ছবি

রোজার আগে ভোক্তাদের জন্য সুখবর দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি জানান, ভারত থেকে পেঁয়াজ ও চিনি আমদানি করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে ভোক্তা পর্যায়ে বিপণন করা হবে। বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্য প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

আহসানুল ইসলাম টিটু বলেন, ভারতের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। তাদের যে নিষেধাজ্ঞা ছিল চিনি ও পেঁয়াজ কোনো পার্শ্ববর্তী দেশকে দেবে না, সেখানে তারা একটু শিথিল হয়েছে। তাদেরকে আমরা প্রস্তাব পাঠিয়েছি। আশা করছি, রমজানের আগেই আমরা একটা ইতিবাচক সাড়া পাব। সেই চিনি ও পেঁয়াজ আমরা টিসিবির মাধ্যমে এনে বিপণন করতে পারব।

তিনি আরও বলেন, প্রস্তাবে আমরা বলেছি, আমাদের চাহিদা বেশি। আমরা ৫০ হাজার টন পেঁয়াজ ও এক লাখ টন চিনি চেয়েছি। তারা বিষয়টি বিবেচনা করবে বলে জানিয়েছেন।

আরও পড়ুন: বাংলাদেশের সঙ্গে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী সৌদি আরব

প্রতিমন্ত্রী বলেন, সামনে তাদের নির্বাচন, তাদের ভোক্তাদের কষ্ট দিয়ে তো আমাদের দেবেন না। যতটুকু সহনীয়, ততটুকু তারা দেবেন।

এ ছাড়াও রমজান উপলক্ষে চিনির যে ৩০ শতাংশ সম্পূরক শুল্ক রয়েছে, সেটি কমানোর প্রস্তাব দিয়েছি। ভোজ্যতেলের ক্ষেত্রে ১৫ শতাংশের জায়গায় পাঁচ শতাংশ শুল্কের প্রস্তাব দিয়েছি, যোগ করেন তিনি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ