যাত্রীবাহী ট্রেনে মালবাহী ট্রেনের ধাক্কা; নিহত ১৫

দার্জিলিং
  © সংগৃহীত

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে ভারতে। দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের দার্জিলিং জেলায় একটি যাত্রীবাহী ট্রেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে একটি মালবাহী ট্রেন ধাক্কা দেয়। এতে চালকসহ ১৫ যাত্রী নিহত ও অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।

আজ সোমবার (১৭ জুন) সকাল ৯টার দিকে নিউ জলপাইগুড়ির রাঙাপানি স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

এ রেল দুর্ঘটনার জেরে কলকাতা থেকে শিলিগুড়ির রেল যোগাযোগ সাময়িক বন্ধ রাখা হয়েছে। খবর ইণ্ডিয়া টুডে’র।

স্থানীয় সূত্রে জানা যায়, শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানিতে পৌঁছাতেই পেছন থেকে ধাক্কা দেয় একটি মালবাহী ট্রেন। এতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুইটি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে উল্টে যায়।

এদিকে, শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে উদ্ধারকাজে কষ্টসাধ্য হয়ে পড়েছে। কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইনেই দুর্ঘটনাটি ঘটেছে। ফলে দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে।

দার্জিলিং জেলার কুরসেওং থানার অতিরিক্ত পুলিশ সুপার অভিষেক রায় বলেন, দুর্ঘটনায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের চালকসহ ১৫ ব্যক্তি নিহত হন। আরও অন্তত অর্ধ শতাধিক আহত হয়েছেন। পুলিশ আটকে পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘দার্জিলিংয়ের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। এখনও বিস্তারিত জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে মালবাহী ট্রেন ধাক্কা দিয়েছে শুনেছি। এরই মধ্যে ঘটনাস্থলে জেলা প্রশাসক, পুলিশ সুপার, চিকিৎসক ও অ্যাম্বুলেন্স পৌঁছেছে। উদ্ধারকাজ চলছে।’ 

সূত্র: আল জাজিরা, দ্য হিন্দু, টাইমস নাউ, 


মন্তব্য