উখিয়ায় এসএসসি সমমান পরীক্ষায় অংশ নিচ্ছে ৩ হাজার ৯৩৭ জন শিক্ষার্থী

উখিয়া
  © সংগৃহীত

কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ৩ হাজার ৯শ ৩৭ জন পরিক্ষার্থী অংশ নিচ্ছে।

সারাদেশের ন্যায় রোববার (৩০ এপ্রিল) থেকে শুরু হচ্ছে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা। নির্ধারিত সময়ের দুই মাস পর কাল শুরু হচ্ছে এই পরীক্ষা।

উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ বছর উখিয়া উপজেলায় ৬ কেন্দ্রের মধ্যে উখিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪৩৯ জন, উখিয়া বালিকা কেন্দ্রে ৯৬৪ জন, পালং আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯০৯ জন ও কুতুপালং উচ্চ বিদ্যালয় ৭০৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

এছাড়াও দাখিলের ১ কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা হল, রাজাপালং এমইউ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৭৫৫ জন। ভোকেশনালের দাখিলের ১ কেন্দ্রের পরীক্ষার্থীর সংখ্যা হল উখিয়া নুরুল ইসলাম বিএম স্কুল এন্ড কলেজে ৯৯ জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজিব জানান, এ বছর এসএসসি পরীক্ষা নকলমুক্ত, সুন্দর ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নেওয়ার জন্য ইতিপূর্বে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সড়কে পরীক্ষার্থীরা যেন নির্বিঘ্নে চলাচল করে কেন্দ্রে যেতে পারে সে বিষয়ে ট্রাফিক পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা সকল কেন্দ্র সচিবদের নিয়ে প্রস্তুতি সভা করেছি। সেখানে পরীক্ষা গ্রহনের জন্য বোর্ড কর্তৃক প্রদত্ত নির্দেশনা প্রদান করেছি। এরইমধ্যে উখিয়ার সব কেন্দ্রে পৌঁছে গেছে পরীক্ষার সরঞ্জাম। বসানো হয়েছে আসন বিন্যাস। আশাকরি সকলের সহযোগিতায় একটি পরিচ্ছন্ন পরীক্ষা গ্রহন করতে পারব। 

উল্লেখ্য, পুনর্বিন্যাস করা সিলেবাস হলেও এবার পরীক্ষা হবে সব বিষয়েই। ১০০ নম্বরের পরীক্ষায় সময় থাকছে ৩ ঘণ্টা। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর ১টায়। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। এছাড়াও দেওয়া হয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ নির্দেশনা।


মন্তব্য