সাত কলেজের ছাত্র প্রতিনিধি সমন্বয়ক ও প্রো-ভিসি স্যার বৈঠক 

সাত কলেজ
  © ফাইল ছবি

গত ২৫ শে মে ঢাবির অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা সাত দফা দাবিতে ঢাকা কলেজের সামনে মানববন্ধন করে। পরে ৪ঠা জানুয়ারি নীলক্ষেত মোড়ে বিক্ষোভ মিছিল ও অবরোধ কর্মসূচি পালন করে।

পরে সাত কলেজের সমন্বয়ক ও ইডেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সঙ্গে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল দেখা করে।

বৈঠক শেষে শিক্ষার্থীদের প্রতিনিধি তছলিম চৌধুরী বলেন, আমাদের ২ ও ৩ নাম্বার দাবি, মোটকথা তিন বিষয় পর্যন্ত অকৃতকার্যদের মানোন্নয়নের সুযোগ দিয়ে পরবর্তী বর্ষের পরীক্ষা দেওয়ার সুযোগের দাবিটির খুব শীঘ্রই সিদ্ধান্ত গৃহীত হবে এবং অতি দ্রুত নোটিশ আসবে বলে আমরা আশাবাদী। 

হতাশ হওয়ার কিছু ন আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি এবং আমাদের চেষ্টা প্রচেষ্টা চলমান।

১ নং দাবিটা আজকেই আমাদের সামনে যারা সাত কলেজ শিক্ষার্থীদের হয়রানি করেছে তাদের জবাবদিহি নিয়েছেন এবং কঠোর হুশিয়ারি দিয়েছেন শ্রদ্ধেয় প্রো-ভিসি স্যার, ভবিষ্যতে যেনো সাত কলেজের শিক্ষার্থীরা রেজিস্ট্রার ভবনে হয়রানির স্বীকার না হয় তার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এই বিষয়টা নিয়ে লিখিত নির্দেশনা আসবে। 

একাডেমিক ক্যালেন্ডার তৈরি করা হয়েছে, এখন তার বাস্তবায়ন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। 

শিক্ষক সংকট, ক্লাসরুম সংকট নিরসনে প্রো-ভিসি স্যার মাননীয় শিক্ষামন্ত্রী, এবং সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা ও যোগাযোগ করেছেন,খুব দ্রুতই সমস্যা গুলোর সমাধান আসবে।

তিন মাস তথা ৯০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের লক্ষ্যে OMR সিস্টেম চালু করা হবে, এটা এই বছরেই কার্যকর করার প্রচেষ্টা চলছে,এবং জনবল সংকট নিরসনে জনবল নিয়োগ করা হবে। 

যাইহোক, দাবিগুলো বাস্তবায়ন সময়সাপেক্ষ।


মন্তব্য