কাশ্মীরে ৩২ বছরের রেকর্ড ভাঙল শাহরুখের 'পাঠান'

পাঠান
  © সংগৃহীত

গত ২৫ জানুয়ারি ভারতসহ বিশ্বের ১০০টি দেশে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা। মুক্তির আগে থেকে সিনেমাটি নিয়ে ব্যাপক আগ্রহ ছিল দর্শকের। মুক্তির পর সেই আগ্রহ এখন তুঙ্গে। আর এ সিনেমার মাধ্যমে ৩২ বছর পর ‘হাউসফুল’ হয়েছে সিনেমা হল।

ভারতীয় সংবাদমাধ্যম লাইভমিন্ট বিনোদন প্রতিষ্ঠান আইএনওএক্সের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে, পাঠান সিনেমার মাধ্যমে কাশ্মীর উপত্যকায় ৩২ বছরের রেকর্ড ভেঙেছে। দীর্ঘ বত্রিশ বছর পর 'হাউসফুল' হয়েছে সিনেমা হল।

প্রতিবেদনে আরও বলা হয়, মুক্তির দিন থেকেই প্রতিটি শো হাউসফুল হচ্ছে। দর্শকরা অগ্রিম টিকিটও কেটে নিয়ে যাচ্ছেন। কাশ্মীরে সিনেমার এই দাপট গত ৩২ বছরে দেখা যায়নি। ওই অঞ্চলে আগে থেকেই বলি নায়কের অ্যাকশনধর্মী সিনেমা নিয়ে উত্তেজনা ছিল, যা এবার পাঠান মুক্তির পর বক্স অফিসে দেখা গেল।

‘পাঠান’ সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় হাজির হয়েছেন শাহরুখ খান। এতে তার বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। এরই মধ্যে সিনেমার ট্রেলার ও গান আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে দেখা গেছে সালমান খানকে। যশরাজ ফিল্মসের ব্যানারে ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ।


মন্তব্য