ঈদে শ্রোতাদের জন্য গান নিয়ে আসছেন মাহফুজুর রহমান

বিনোদন
ড. মাহফুজুর রহমান  © সংগৃৃহীত

গানের প্রতি অগাধ প্রেম ড. মাহফুজুর রহমানের। গত কয়েকবছর ধরে ঈদকে কেন্দ্র করে আলোচনা-সমালোচনায় থাকে তার সংগীতানুষ্ঠান। বরাবরের মতো এবারও শ্রোতাদের জন্য নতুন নতুন গান নিয়ে হাজির হচ্ছেন তিনি।

ড. মাহফুজুর রহমানের এবারের একক সংগীতানুষ্ঠানের শিরোনাম ‘হৃদয় তোমাকেই চায়’। মোট ১২টি গানে সাজানো হয়েছে এবারের অনুষ্ঠানটি। ইতোমধ্যে সেই আয়োজনের তিনটি হিন্দি গান প্রকাশ করা হয়েছে।

ড. মাহফুজুর রহমানের কোনও নতুন গান নিয়ে অনলাইন দুনিয়ায় আসা মানেই সেটি ভাইরাল। তার কণ্ঠে ‘রাফতা রাফতা’, ‘প্যায়ার ভারে দো শার্মিলে নে’ এবং ‘ওহ মেরে সামনে’ শিরোনামের হিন্দি গানগুলো ঘিরে ইতোমধ্যেই বেশ আলোচনা শুরু হয়েছে। বিশেষ করে তার গায়কী আলোচনার কেন্দ্রে রয়েছে।

অবশ্য এবারই প্রথম নয়, এর আগেও প্রাক্তন স্ত্রী ইভা রহমানের জন্মদিনের অনুষ্ঠানে হিন্দি গান গেয়েছিলেন তিনি। বলিউড বাদশা শাহরুখ খানের ‘মোহাব্বাতে’ সিনেমার জনপ্রিয় গান ‘হামকো হামিসে চুরালো’ গানটি গেয়ে রীতিমতো সোশ্যাল মিডিয়ায় তোলপাড় করেছিলেন ড. মাহফুজুর রহমান।

ড. মাহফুজুর রহমানের এবারের গানের কথা লিখেছেন নাজমা মোহাম্মদ, রাজেশ ঘোষ, এস আই সুমন। অবশ্য তিনি নিজেও আছেন গীতিকারের তালিকায়। গানগুলোতে সুরারোপ করেছেন মান্নান মোহাম্মদ, রাজেশ ঘোষ ও এস আই সুমন।

তার এবারের গানের তালিকায় থাকছে- জানো না, ভালোবাসি বলে, আমি তোমার, বেইমান, ঠিকানা, জীবন সাথী, আমার ভালোবাসা অন্যরকম, তুমি সত্যি করে বলো এবং রিমিক্স দাইমা-২ । এবারের অনুষ্ঠান নিয়ে বেশ আশাবাদী ড. মাহফুজুর রহমান।

প্রসঙ্গত, মূলত শখের বসেই গান নতুন নতুন গান নিয়ে হাজির হন ড. মাহফুজুর রহমান। ঈদের টেলিভিশন অনুষ্ঠানে তার গান নতুন বিনোদন যোগ করে। এখন গানই তার স্বাচ্ছন্দ্যের জায়গা। আগামীতেও গান নিয়েই থাকতে চান।

তার গান নিয়ে যতই সমালোচনা হোক না কেন, সেগুলোর কিছুই তিনি গায়ে মাখেন না। বরং ব্যাপারটা বেশ উপভোগ করেন বলে একাধিক গণমাধ্যমে সাক্ষাৎকারে জানিয়েছেন। দর্শকরা ভালোবেসে তার গান শুনছেন বলে তাদের প্রতি কৃতজ্ঞ ড. মাহফুজুর রহমান।


মন্তব্য