সংরক্ষিত নারী আসন

আ.লীগের মনোনয়ন ফরম নিলেন অপু-নিপুণ

মনোনয়ন
  © ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আজ (৬ ফেব্রুয়ারি) ‍দুপুর ১২টা ৩০ মিনিটে মনোনয়নপত্র সংগ্রহ করতে এসেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। তিনি বগুড়া-৬-এর সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন।

এদিকে সংরক্ষিত নারী আসনে মঙ্গলবার দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়িকা নিপুণ। তিনি চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। 

এসময় নিপুণ তার সঙ্গে রিয়াজকেও নিয়ে গিয়েছিলেন সেখানে। অনেকেই বলছেন রিয়াজ সঙ্গে থাকায় ফেরদৌস মনোনয়ন পেয়েছেন, এবার নিপুণও পাবেন।

আরও পড়ুন: আ.লীগের মনোনয়ন ফরম নিলেন অভিনেত্রী সোহানা সাবা

চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, নিজেকে রাজনীতির সঙ্গে জড়ানো ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে পারা আমার জন্য বিশাল সৌভাগ্যের ব্যাপার। মনোনয়ন ফরম সংগ্রহ করলাম বাকিটা উপরওয়ালার ইচ্ছা।’

তিনি আরও বলেন, ‘আমি নারী ও শিশুদের নিয়ে কাজ করতেই রাজনীতির মাঠে নেমেছি। আমি বুঝি একজন নারীকে কতটা সমস্যায় পড়তে হয়। নারী ও শিশুদের বিভিন্ন সমস্যায় তাদের পাশে দাঁড়াতে চাই। আমাদের মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী যাকে যোগ্য মনে করবেন তাকেই কাজ করার সুযোগ দেবেন।’

দলীয় সূত্রে জানা গেছে, প্রথম ১ ঘণ্টায় ১৭১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে ঢাকা বিভাগে ৫০ জন, রাজশাহী বিভাগে ২২ জন, রংপুর বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ১৭ জন, বরিশাল বিভাগে ১৩ জন, সিলেট বিভাগে ৫ জন, চট্টগ্রাম বিভাগে ৩৪ জন, ময়মনসিংহ বিভাগে ১৬ জন মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। 

বেলা সোয়া ১১টার দিকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এবার প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ৫০ হাজার টাকা।

কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে। আর তৃতীয় তলায় রংপুর রাজশাহী খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে। 

নির্বাচন বিধি অনুযায়ী সংসদ নির্বাচনের ফলাফলের গেজেট হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে সংরক্ষিত মহিলা আসনে নির্বাচনে রাজনৈতিক দল বা জোটের সদস্যদের পৃথক তালিকা প্রস্তুত করার বাধ্যবাধকতা আছে। তবে এবার অর্ধশতাধিক আসনে স্বতন্ত্র সদস্যরা বিজয়ী হওয়ায় সংরক্ষিত মহিলা আসনগুলো নিয়েও তুমুল আলোচনা চলছে।


মন্তব্য