মায়ের সম্মানের জন্য এমন হাজারও চাকরি কোরবান করতে পারি: নারী কনস্টেবল

কঙ্গনা
  © সংগৃহীত

মায়ের সম্মানের জন্য এমন হাজারও চাকরি কোরবান করতে পারি: নারী কনস্টেবল

ভারতের সদ্য নবনির্বাচিত বিজেপি-দলীয় এমপি ও অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে চড় মেরে ভাইরাল এক নারী কনস্টেবল। ইতোমধ্যে এই ঘটনায় অভিযুক্ত সিআইএসএফের ওই নারী কনস্টেবল কুলবিন্দর কৌরকে গ্রেপ্তারের পাশাপাশি চাকরি থেকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এদিকে এ ঘটনায় বলিউডের অনেকেই পাশে দাঁড়িয়েছেন কঙ্গনার। কেউ কেউ আবার কুলবিন্দরের হঠকারী সিদ্ধান্তের কারণে তার ওপর ক্ষোভ ঝেড়েছেন। তবে কুলবিন্দরকে পূর্ণ সমর্থন করেছেন তার মা-ভাই। চুপ করে নেই কুলবিন্দর নিজেও। বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন তিনি।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে কুলবিন্দর লিখেছেন, আমার নিজের চাকরির চিন্তা নেই, মায়ের সম্মানের জন্য আমি এমন হাজারও চাকরি কোরবান করতে পারি।

এদিকে অনেকেই কুলবিন্দরকে সমর্থনও দিয়েছেন। বলিউডের নামকরা সঙ্গীত পরিচালক ও শিল্পী ভিশাল দাদলানী কুলবিন্দরকে চাকরির প্রস্তাব দিয়েছেন। 

শুক্রবার (৭ জুন) নিজের ইনস্টাগ্রামের স্টোরিতে একটি পোস্ট দিয়েছেন বিশাল দাদলানি।

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি কখনোই সহিংসতাকে সমর্থন করি না। কিন্তু সিআইএসএফ তাদের এই কর্মীর বিরুদ্ধে যদি কোনো পদক্ষেপ গ্রহণ করে, তাহলে আমি এটা নিশ্চিত করছি যে, তার জন্য চাকরি অপেক্ষা করছে। যদি সে চাকরির প্রস্তাব গ্রহণ করে।’

কঙ্গনা প্রসঙ্গে মন্তব্য করেছেন বলিউডের প্রভাবশালী অভিনেত্রী শাবানা আজমি। শনিবার (০৮ জুন) এক এক্স পোস্টে তিনি লিখেছেন, ‘কঙ্গনা রনৌতকে আমি সেভাবে পছন্দ করি না। কিন্তু ‘থাপ্পড়’ উদ্‌যাপনের এই কোরাসে আমি যোগ দিতে পারছি না। নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরাই যদি আইন নিজেদের হাতে তুলে নিতে শুরু করে, তাহলে আমরা কেউই নিরাপদ থাকতে পারব না।’ 

চলতি বছর ভারতের লোকসভা নির্বাচনে হিমাচলের মান্ডি আসন থেকে জয়লাভ করেছেন বিজেপি প্রার্থী কঙ্গনা। ভোটে জয়ের পর অভিনেত্রী দিল্লির উদ্দেশে রওনা দিতে চন্ডীগড় এয়ারপোর্টে পৌঁছালে হঠাৎ কঙ্গনাকে চড় মেরে বসেন কনস্টেবল কুলবিন্দর।

জানা গেছে, সেখানে সিকিউরিটি চেকিংয়ের সময় কুলবিন্দরের সঙ্গে তর্কে জড়ালে কঙ্গনাকে চড় মারেন তিনি। অন্যদিকে কঙ্গনার সঙ্গে থাকা এক ব্যক্তিও কুলবিন্দরকে পাল্টা চড় মারেন।

কঙ্গনাকে চড় মারার কারণ উল্লেখ করে কুলবিন্দর বলেন, কৃষি আইন বাতিলের দাবিতে ভারতীয় কৃষকরা ১৫ মাস আন্দোলন করেন। ওই সময়ে ‘বেফাঁস’ মন্তব্য করেছিলেন কঙ্গনা। তিনি বলেছিলেন, কৃষকরা ১০০ রুপির জন্য সেখানে বসেছিল। সে কি সেখানে যাবে, সেখানে বসবে? আমার মা সেখানে বসে প্রতিবাদ করেছিলেন।’

প্রসঙ্গত, কৃষি আইন বাতিলের দাবিতে ১৫ মাস আন্দোলন করেছিলেন ভারতীয় কৃষকরা। সেসময় ওই আন্দোলন সম্পর্কে কঙ্গনা বলেছিলেন, কৃষকেরা ১০০ রুপির জন্য সেখানে বসেছিল। এদিকে ওই আন্দোলনের একজন কর্মী ছিলেন কুলবিন্দরের মা। মূলত ওই ঘটনার জেরেই অভিনেত্রীকে কষে চড়ে মারেন ওই নারী কনস্টেবল।


মন্তব্য


সর্বশেষ সংবাদ