ইমরান খানকে গ্রেপ্তার করতে

ইমরান খানের বাসভবনের বাইরে কাঁদানে গ্যাস, জলকামান

পাকিস্তান
ইমরান খানের বাসভবনের বাইরে কাঁদানে গ্যাস, জলকামান  © আল জাজিরা

পূর্বাঞ্চলীয় শহর লাহোরে তার সম্ভাব্য গ্রেপ্তারের আগে পাকিস্তানের পুলিশ এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে।

খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের শত শত সদস্য ও সমর্থক লাহোরে তার জামান পার্কের বাসভবনের বাইরে জড়ো হওয়ায় পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান নিক্ষেপ করে।

ইসলামাবদ পুলিশ ইমরান খানকে গ্রেপ্তার করার জন্য তার বাড়ির সামনে জড়ো হয়েছে বলে জানান। 

খানের পাকিস্তান তাহরীক-ই-ইনসাফ (পিটিআই) দল একটি ভিডিও পোস্ট করেছে, যেখানে পুলিশের কাঁদানে গ্যাস ও জলকামান মারার দৃশ্য দেখা যাচ্ছে।

ইমরান খান টুইটারে একটি ভিডিও বার্তা পোস্ট করেছেন, সেখানে তিনি বলেছেন, যদি তাকে গ্রেপ্তার করা হয়, তাহলে "প্রকৃত স্বাধীনতার জন্য"  তার সমর্থকদের লড়াই করা উচিত।

ভিডিওতে তিনি বলেন, “পুলিশ আমাকে জেলে পাঠাতে এসেছে। “তারা মনে করে ইমরান খান জেলে গেলে এই জাতি ঘুমিয়ে যাবে। তাদের ভুল প্রমাণ করতে হবে।”

ইমরান বলেন, "যদি আমার কিছু হয়, যদি তারা আমাকে জেলে পাঠায় বা যদি আমাকে হত্যা করা হয়, তবে আপনাকে দেখাতে হবে আপনি আমাকে ছাড়াও যুদ্ধ করতে পারবেন।”

এদিকে ইমরান খানকে গ্রেপ্তার করতে পাঞ্জাব পুলিশও ইসলামাবাদ পুলিশকে সাহায্য করছে। পাঞ্জাব আঞ্চলিক সরকারের অন্তর্বর্তী তথ্যমন্ত্রী আমির মীর আল জাজিরাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, "পাঞ্জাব পুলিশ এখনই ইসলামাবাদ পুলিশকে আদালতের আদেশ বাস্তবায়নে সহায়তা করছে।"

উল্লেখ্য, তোষাখানা দূনীর্তি মামলায় ইমরান খানকে ফাসানোর পর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সেহবাজ সরকার।

সূত্র: আল জাজিরা


মন্তব্য