গাজা হত্যাকাণ্ডে ইরানের নিন্দা

প্রতিরোধমূলক পদক্ষেপের মাধ্যমে মুসলিম দেশগুলো ইসরাইলের হত্যাযজ্ঞ বন্ধ করতে পারে: ইরান

ইরান
গভীর রাতে ইসরাইলি বিমান হামলায় নিহত  © পার্স টুডে

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের বর্বর বিমান হামলায় অন্তত ১৩ ফিলিস্তিনি শহীদ এবং ২০ জন আহত হওয়ার ঘটনায় কঠোর নিন্দা জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। খবর পার্স টুডের।
 
আজ মঙ্গলবার (৯ মে) দিনের প্রথম ভাগে ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকার বেশ কয়েকটি স্থানে হামলা চালিয়ে অন্তত এক ডজন ফিলিস্তিনিকে শহীদ এবং ২০ জনকে আহত করে। সর্বশেষ খবর অনুযায়ী ইসরাইলের হামলায় ১৩ ফিলিস্তিনি শহীদ হয়েছেন যার মধ্যে ইসলামি জিহাদ আন্দোলনের শীর্ষ পর্যায়ের তিনজন সামরিক কমান্ডার রয়েছেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে বলেন, বর্বর ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনের ব্যাপারে বিশ্ববাসীর নীরবতা ও নিষ্ক্রিয়তা এবং ইসরাইলি অমানবিক কর্মকাণ্ডের প্রতি পশ্চিমা দেশগুলোর সমর্থন ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে আগ্রাসন অব্যাহত রাখতে সাহায্য করছে। বিশ্ববাসীর নীরবতা এবং নিষ্ক্রিয়তার কারণে ইসরাইল তার অপরাধযজ্ঞ অব্যাহত রেখেছে।

আরও পড়ুন:- গভীর রাতে গাজায় ইসরাইলের বিমান হামলা, নিহত ১০

আরও পড়ুন:- তীব্র তহবিল ঘাটতি, ফিলিস্তিনে খাদ্য সহায়তা বন্ধ করছে জাতিসংঘ

ইসরাইলের এই হত্যাযজ্ঞের বিরুদ্ধে নাসের কানয়ানি মুসলিম দেশগুলোকে দ্রুত, কার্যকর এবং সমন্বিত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। তিনি বলেন, প্রতিরোধমূলক পদক্ষেপের মধ্যদিয়ে মুসলিম দেশগুলো ইসরাইলের হত্যাযজ্ঞ এবং যুদ্ধমেশিন বন্ধ করতে পারে। তিনি আরো বলেন, ইসরাইলের অভ্যন্তরীণ রাজনৈতিক সংকট থেকে জনমতকে ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য যুদ্ধবাজ বেনিয়ামিন নেতানিয়াহুর সরকার ফিলিস্তিনিদের বিরুদ্ধে এই বর্বর হত্যাযজ্ঞ চালিয়েছে। 

ইসরাইলের বর্বর এই হত্যাযজ্ঞের বিরুদ্ধে মানবতার কথিত ধ্বজাধারী বিশেষ করে পশ্চিমা দেশগুলোর নীরবতা ইতিহাসে কলঙ্কজনক নজির হয়ে থাকবে বলে নাসের কানয়ানি মন্তব্য করেন। তিনি তার বিবৃতিতে হতাহত ফিলিস্তিনি নাগরিকদের এবং তাদের পরিবারের প্রতি গভীর শোক, সমবেদনা ও সহানুভূতি জানান।


মন্তব্য


সর্বশেষ সংবাদ