ইসরায়েলি বাহিনির হাতে নিহত আরও ২ ফিলিস্তিনি কিশোর

ইসরায়েল-ফিলিস্তিন
  © আল জাজিরা

গাজায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় ৪ শিশুসহ ১৫ ফিলিস্তিনি নিহত হওয়ার এক দিন পরেই আবার ঘটল হত্যার ঘটনা। অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনী দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা বুধবার জানিয়েছে, জেনিনের দক্ষিণে কাবাতিয়া শহরে ইসরায়েলি সৈন্যদের গুলিতে আহমাদ জামাল আসাফ (১৯) এবং ওয়ারানি ওয়ালিদ কাতানাত (২৪) নামে দুই কিশোর নিহত হয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা প্রতিবেদনে আরো জানায়, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ইসরায়েলি সৈন্যদের একটি বড় বাহিনী শহরে অভিযান চালিয়ে পশ্চিম তীরের পার্শ্ববর্তী এলাকার বেশ কয়েকটি বাড়ি-ঘর ভাঙচুর করে, তল্লাশি এবং লুটপাট চালায়। 

বার্তা সংস্থাটি বলেছে, ‘হামলার সময় সৈন্যরা একটি গাড়ি লক্ষ্য করে গুলি চালালে দুইজন নিহত এবং একজন আহত হয়।’ শহরের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা জানিয়েছেন, ইসরায়েলি বাহিনী বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে এবং রাস্তায় গাড়ি থামিয়ে দিচ্ছে।

এর আগে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বিমান হামলায় ১২ জন নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। নিহত ১২ জনের মধ্যে তিনজন সিনিয়র ইসলামিক জিহাদ কমান্ডার এবং শিশুসহ অন্তত ছয়জন বেসামরিক নাগরিক রয়েছে বলে ফিলিস্তিনি কর্মকর্তারা বলেছেন। ইসরায়েলি সামরিক বাহিনী মঙ্গলবার জানায়, তারা জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে হামলা শুরু করেছে।

সূত্র : আলজাজিরা


মন্তব্য