ইসরায়েলে ব্যালিস্টিক মিসাইল হামলা হুতিদের

গাজা
  © ফাইল ছবি

ফিলিস্তিনের গাজায় ইসরায়েল সেনাবাহিনীর চলমান আগ্রাসনের প্রতিক্রিয়ায় দখলদার রাষ্ট্রটিতে এবার ব্যালিস্টিক মিসাইল হামলা চালিয়েছে হুতিরা। শুক্রবার (২ ফেব্রুয়ারি) লোহিত সাগরের তীরবর্তী ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় শহর ইলাতের কয়েকটি লক্ষ্যবস্তুতে এ হামলা চালায় ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলি শহর ইলাতের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে ইরানের হুতি বিদ্রোহী গোষ্ঠী। সেইসঙ্গে গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের আক্রমণ বন্ধ না হওয়া পর্যন্ত ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযান চালিয়ে যাওয়ার হুমকিও দিয়েছে গোষ্ঠীটি।

ইসরায়েলি সামরিক বাহিনী অবশ্য বলছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘অ্যারো’, শুক্রবার লোহিত সাগর এলাকায় সারফেস টু সারফেস মিসাইল আটকে দিয়েছে।

গত ৭ অক্টোবর গাজায় নির্বিচারে আগ্রাসন শুরু করে ইসরাইল। এরপর থেকে লোহিত সাগরে গুরুত্বপূর্ণ শিপিং রুটে ইসরায়েল ও মার্কিন সংশ্লিষ্ট বিভিন্ন জাহাজে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে হুতি বিদ্রোহীরা। সাম্প্রতিক সপ্তাহগুলোতে এই হামলা আরও তীব্র হয়েছে এবং এর মধ্যেই শুক্রবার ইসরায়েলে এই মিসাইল হামলার ঘটনা ঘটলো। গেল বছরের ডিসেম্বর থেকে হুতিদের হামলার প্রতিবাদে ইয়েমেনেও হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।


মন্তব্য