বিয়েবাড়িতে মৌমাছির হানা; কয়েকজন আইসিইউতে

ভারত
  © এনডিটিভির এক্স হ্যান্ডেল

মধু সংগৃহের জন্য ফুল থেকে ফুলে উড়ে বেড়ান মৌমাছিরা। তবে মাঝে মধ্যে মানুষকেও আক্রমণ করে বসে তারা। এমনই এক ঘটনা ঘটেছে ভারতে। ভারতের মধ্যপ্রদেশের গুনা জেলায় একটি বিয়ের অনুষ্ঠানে হানা দিয়েছে একদল মৌমাছি। এ সময় তাদের কামড়ে আহত হয়েছেন ১২ জন অতিথি। এদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ গুরুতর। তাদের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

বিয়ের অনুষ্ঠানের আয়োজকদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বিয়ের অনুষ্ঠানের কাছেই কস্তুরি গার্ডেন হোটেলের ছাদে মৌচাক ছিল। মৌচাকটি বেশ বড়সড়। সেখান থেকে মৌমাছির ঝাঁক এসে হানা দেয়। সবাইকে হুল ফুটাতে থাকে। 

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, মৌমাছির কামড়ে অনেকেই ব্যথায় মাটিতে শুয়ে পড়েছেন। কেউ কেউ কানে ধরে মাটিতে বসে পড়েন। শুরু হয়ে যায় হইচই। দৌঁড়ে পালাতে থাকেন সবাই। আয়োজকেরা আহতদের সরিয়ে নেওয়ার চেষ্টা করেন।      

এ ঘটনার খবর পেয়ে স্থানীয় কর্তৃপক্ষ ও জরুরী পরিষেবা বিভাগ দ্রুত ঘটনাস্থলে যায়। এরপর সেখানে উপস্থিত হয় জরুরী চিকিৎসাসেবা বিভাগ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কয়েকজনের অবস্থা বেশ গুরুতর হওয়ায় তাদের হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় বিপাকে আছে হোটেল কর্তৃপক্ষ। তাদের ওপর নেমে আসতে পারে জরিমানা। 


মন্তব্য