বিনা টিকিটের যাত্রী ঠেকাতে ৪ স্টেশনে বাঁশের ব্যারিকেড

জাতীয়
  © সংগৃহীত

প্রতি বছর ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় রেল কর্তৃপক্ষকে। এজন্য এবারও বিনা টিকিটের যাত্রীদের প্ল্যাটফর্মে প্রবেশে বাধা এবং সুশৃঙ্খলভাবে প্রবেশের জন্য বাঁশের তৈরি ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে কমলাপুর রেলওয়ে স্টেশনসহ চারটি স্টেশনে।

রোববার (২৪ মার্চ) সরেজমিনে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরির কাজ শেষ হয়েছে। বাঁশের তৈরি পৃথক লাইন করা হয়েছে। যাতে এক লাইনের যাত্রী অন্য লাইনে প্রবেশ করতে না পরে। তাছাড়া লাইনের প্রবেশ মুখে এবং প্ল্যাটফর্মে প্রবেশের আগে তিন স্তরের টিকিট চেকিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

এছাড়া ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন, বিমানবন্দর স্টেশন ও জয়দেবপুর জংশনেও একই ভাবে বাঁশের ব্যারিকেড তৈরি করা হচ্ছে।

সার্বিক প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা স্টেশনের বাইরে বাঁশের ব্যারিকেড দিয়েছি যাতে যাত্রীরা লাইন ধরে সুশৃঙ্খলভাবে স্টেশনের প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারে। এছাড়া অন্য সব প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আশা করছি এবারের ঈদ যাত্রা আনন্দদায়ক হবে।

আগামী ৩ এপ্রিল ভোর ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেন ঢাকা স্টেশন ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে শুরু হবে ট্রেনে ঈদযাত্রা। ঈদ স্পেশাল ট্রেনসহ ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ট্রেনের মোট আসন ৩৩ হাজার ৫০০টি। গত বারের চেয়ে এবার আসন সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৪ হাজার ৭২২টি।


মন্তব্য


সর্বশেষ সংবাদ