টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা থেকে বাদ পড়লো বাইডেন

বাইডেন
  © ফাইল ছবি

প্রতিবছর বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করে যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন টাইম। টানা তিন বছর টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ব্যাক্তির তালিকায় থাকার পর এ বছর বাদ পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তালিকায় নেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার টাইম ম্যাগাজিন ‘বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকা’ প্রকাশ করে। এবারের তালিকায় নেই মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নামও। তবে টেক্সাসের রিপাবলিকান গভর্নর গ্রেগ অ্যাবট এবং ক্যালিফোর্নিয়ার ডেমোক্রেটিক গভর্নর গ্যাভিন নিউজমের নাম রয়েছে এবারের তালিকায়।

বর্তমান প্রেসিডেন্ট ও সাবেক প্রেসিডেন্টের নাম না থাকার বিষয়ে হোয়াইট হাউসের কাছে মন্তব্য জানতে চেয়েছিল ফক্স নিউজ। তবে হোয়াইট হাউস কোনও সাড়া দেয়নি।

তালিকায় দুই গভর্নরের স্থান করে নেওয়ার বিষয়ে টাইম ম্যাগাজিনের সিনিয়র করেসপন্ডেন্ট ফিলিপ এলিয়ট বলেন, ‘অ্যাবট একজন প্রতিভাবান ব্যক্তি। তিনি তাঁর দলের সবচেয়ে সম্ভাবনাময় ও উদীয়মান নেতাদের একজন। আর গ্যাভিন নিউজমও একজন দূরদর্শী নেতা।’

টাইম ম্যাগাজিনের সিনিয়র হোয়াইট হাউস সংবাদদাতা ব্রায়ান বেনেট বলেন, ‘ডেমোক্র্যাটদের মধ্যে বাইডেনের বিকল্প হতে পারেন গ্যাভিন নিউজম।’

এ বছরের তালিকার অন্যান্য উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে সাবেক কলামিস্ট ই জিন ক্যারল এবং বিশেষ কাউন্সেল জ্যাক স্মিথ জায়গা করে নিয়েছেন।

সূত্র: ফক্স নিউজ, নিউ ইয়র্ক টাইমস, সিএনএন, নিউ ইয়র্ক পোস্ট


মন্তব্য