ফের দুবাই বিমানবন্দরের ১৩ ফ্লাইট বাতিল

দুবাই
  © ফাইল ছবি

গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টিপাত ও বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে মরুর দেশ সংযুক্ত আরব আমিরাত। আর আমিরাত জুড়ে প্রতিকূল আবহাওয়া দুবাই এবং সেখান থেকে ফ্লাইটগুলিকে প্রভাবিত করছে, যার ফলে ২ মে কয়েকটি ফ্লাইট বিলম্ব এবং বাতিল করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২ মে) সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের (ডিএক্সবি) একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে, বৃহস্পতিবার সকালে মোট ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া রাতেই পাঁচটি অভ্যন্তরীণ ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে।

"দুবাই বিমানবন্দর নিশ্চিত করে যে, বিরুপ আবহাওয়ার কারণে পাঁচটি অন্তর্মুখী ফ্লাইট রাতারাতি অন্য জায়গায় ঘুরিয়ে দেওয়া হয়েছিল। অতিরিক্তভাবে, নয়টি আগমন এবং চারটি বহির্গামী ফ্লাইট বাতিল করা হয়েছে,” মুখপাত্র বলেছেন।

দুবাইয়ের বিমানবন্দর থেকে প্রস্থানকারী যাত্রীদের বিমানবন্দরে তাদের যাত্রার জন্য অতিরিক্ত সময় হাতে নিয়ে ঘর থেকে বের হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে, কারণ রাস্তার যানজট প্রত্যাশিত হতে পারে।

"আমাদের অতিথিদের নিরাপত্তা এবং সুবিধা নিশ্চিত করা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার, এবং আমরা যেকোনো অসুবিধা কমাতে এয়ারলাইন্স এবং পরিষেবা অংশীদারদের সাথে কাজ করছি।" মুখপাত্র যোগ করেছেন।

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল দুবাইয়ে মুষলধারে বৃষ্টির ফলে জলাবদ্ধতা ও বন্যা দেখা দেয়, যার ফলে অন্তত ২,০০০ ফ্লাইট বাতিল হয়েছিল। শুধুমাত্র ২৩ এপ্রিল অপারেশনগুলি পুনরায় শুরু হয়েছিল৷

দুবাই বিমানবন্দরের সিইও পল গ্রিফিথস বলেন, এর সবচেয়ে খারাপ পরিস্থিতি কাটিয়ে ওঠার পর, দুবাই বিমানবন্দর (ডিএক্সবি) ভবিষ্যতে এই ধরনের যেকোনো সংকট মোকাবেলার জন্য 'ভালভাবে প্রস্তুত'।


মন্তব্য