নাফ নদী থেকে ১০ বাংলাদেশিকে তুলে নেওয়ার অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে!

নাফ
  © ফাইল ছবি

কক্সবাজারের উখিয়ায় নাফ নদী থেকে ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) বিরুদ্ধে।

বুধবার (১ মে) সকাল ৮টার উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর রহমতের বিল সীমান্তে নাফ নদী থেকে তাদেরকে ধরে নিয়ে যায়।

অপহৃত জেলেরা হলেন- পালংখালী ইউনিয়নের রহমতের বিল এলাকার হোসেন আলীর ছেলে জানে আলম (৩৫), মৃত আবদুস ছালামের ছেলে আব্দুর রহিম (৪০), মৃত জালাল আহমদের ছেলে আনোয়ারুল ইসলাম (৩৭) ও সাইফুল ইসলাম (৩০), মৃত আলী আহমদের ছেলে আয়ুবুল ইসলাম (৩০), আবু তাহেরের ছেলে শাহীন (২০), গৌজঘোনা এলাকার আলী আহমদের ছেলে আবদুর রহিম (৫২), পুটিবনিয়া এলাকার মৃত মিয়া হোসেনের ছেলে ওসমান গণী (৩০), মৃত আবুল শামার ছেলে ওসমান (৩৫), আয়ুব ইসলামের ছেলে আবুল হাশিম (৩৫)।

বিষয়টি নিশ্চিত করে উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বলেন, আরাকান আর্মির সদস্যরাই আমাদের জেলেদের ধরে নিয়ে গেছে। কারণ রহমতের বিল সীমান্তে মিয়ানমার অংশে এখন সেদেশের কোনো সরকারি বাহিনী নেই। যারা ছিল তারা সবাই সংঘাতের সময় পালিয়ে বাংলাদেশে চলে এসেছিল। এখন রহমতের বিলের ওপারে মিয়ানমারের ওই এলাকাটি আরাকান আর্মির দখলে আছে।

এ বিষয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তানভীর হোসেন বলেন, যেহেতু তারা সীমান্ত এলাকা থেকে অপহরণের শিকার হয়েছে তাই গতকাল রাতেই বিষয়টি বিজিবিকে জানানো হয়েছে এবং তাদেরকে উদ্ধারের জন্য ইতোমধ্যে বিষয়টি উচ্চ পর্যায়েও জানানো হয়েছে।


মন্তব্য