নববধূকে উপহার দিলেন ইমরান খানের বাঁধাই করা ছবি; ভাইরাল বর

ইমরান খান
  © সংগৃহীত

আফগানিস্তানে মার্কিন যুদ্ধের সঙ্গে জড়িয়ে দীর্ঘকাল ড্রোন হামলাসহ নানামুখী সমস্যায় জর্জরিত হয়ে পড়ে পাকিস্তান। এরপর তাদের মধ্যে আশার আলো নিয়ে আসেন বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার ইমরান খান। প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি আফগানিস্তান-আমেরিকার মধ্যে ২১ বছরব্যাপী যুদ্ধ বন্ধে অগ্রণী ভূমিকা পালন করেন। এছাড়া তার সময়ে অভ্যন্তরীণ জঙ্গী-সন্ত্রাসী দমনসহ পাকিস্তানের মাটিতে একটিও ড্রোন হামলা হতে দেয়নি। এসব কারণে তরুণদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে ইমরান খান। তারই বহিঃপ্রকাশ পাওয়া গেলো। নববধূকে পাকিস্তানের কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাঁধাই করা একটি ছবি উপহার দিয়ে সাড়া ফেলেছেন এক বর। পাকিস্তানের সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনাটির একটি ভিডিওচিত্র ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে। 

ভিডিওতে দেখা যায়, বিয়ের আনুষ্ঠানিকতার মধ্যে একটি স্টেজে দাঁড়িয়ে আছেন নববধূ এবং বর। এ সময় স্ত্রীর জন্য আনা একটি বিশেষ উপহার যত্ন সহকারে মোড়কের ভেতর থেকে বের করে আনার চেষ্টা চালান স্বামী। নববধূও খুব আগ্রহ নিয়ে ‘উপহারটি কী’ তা বোঝার চেষ্টা করছিলেন। একপর্যায়ে মোড়ানো কাগজ ছিঁড়ে বাঁধাই করা ছবিটি বের করে আনতেই অপ্রত্যাশিত উপহার দেখে হাসিতে ফেটে পড়ে কনে। পরে ছবিটি উঁচিয়ে ধরে আমন্ত্রিত অতিথিদেরও দেখান বর। এ সময় ফ্রেমবন্দী ছবিতে ইমরান খানকে দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন অতিথিরাও। 

সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাক্সে গত ৩০ এপ্রিল ভিডিওটি শেয়ার করেছিলেন এক ব্যক্তি। ইতিমধ্যে এই ভিডিও ৭ লাখ ২৪ হাজার মানুষ দেখে ফেলেছেন। পোস্টের নিচে অনেকে তাঁদের প্রতিক্রিয়াও জানিয়েছেন। কিছু ব্যবহারকারী এই ঘটনাকে পাকিস্তানের সাম্প্রতিক বিয়ের অনুষ্ঠানগুলোতে একটি ‘সাধারণ ঘটনা’ হিসেবে বর্ণনা করেছেন। 

একজন লিখেছেন, ‘বিয়ে করার সময় আমিও এটা করব।’ 

আরেকজন লিখেছেন, ‘ইমরান খানের সঙ্গে সম্পর্ক কোনো রাজনৈতিক বিষয় নয়, এটি একটি প্রেমের গল্প।’ 

ইমরান খানকে জেলের ভেতর থেকে বের করে আনতে সব মানুষের ঐক্যবদ্ধ হয়ে ঘর থেকে বের হওয়ারও আহ্বান জানান একজন। তবে মন্তব্যকারীদের কেউ কেউ এই ধরনের অনুশীলনের সমালোচনাও করেছেন। 

ক্ষমতাসীন দল পিএলএম-এনকে খোঁচা দিয়ে একজন লিখেছেন—‘এবার তারাও এমন একটি বিয়েতে মরিয়ম নওয়াজের ছবিসহ দম্পতিদের ভিডিও প্রকাশ করবে। তবে তারা যখন দেখবে তাদের ভিডিও সাড়া ফেলছে না, তখন তারা বিয়েতে এ ধরনের অনুশীলন নিষিদ্ধ করবে।’ 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের কারাবন্দী নেতা ইমরান খান ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি রাষ্ট্রীয় উপহার অবৈধভাবে বিক্রি করে দেওয়ার অভিযোগসহ একাধিক মামলায় ১৪ বছরের দণ্ড নিয়ে কারাগারে আছেন। ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও বর্তমানে ১৪ বছরের জন্য কারাদণ্ডের সাজা ভোগ করছেন।


মন্তব্য