নেতার বাসায় হঠাৎ অভিযানে মিললো নগদ ২৫ কোটি রুপি!

আন্তর্জাতিক
  © সংগৃৃহীত

হঠাৎ ভারতের ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিজুড়ে নেতাদের বাসায় অভিযান পরিচালনা করে দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আর এতে যেন বের হয়ে আসে সম্পদের পাহাড়। উদ্ধার হয়েছে অন্তত ২৫ কোটি নগদ রুপি, যার কোন ব্যাংক হিসেব নেই।

সোমবার (৬ মে) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এর প্রতিবেদনে বলা হয়, এদিন সকালে রাঁচির একাধিক স্থানে হঠাৎ অভিযান শুরু করে ইডি।

প্রতিবেদনে বলা হয়, প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট এর অধীনে পরিচালিত এই অভিযান এবার পরিচালনা হয় গ্রামীণ উন্নয়ন বিভাগের সাবেক প্রধান প্রকৌশলী বীরেন্দ্র রাম এবং তার সাথে জড়িত বিভিন্ন কর্মকর্তা কর্মচারির বাসায়। বীরেন্দ্র রামকে অর্থ পাচারের মামলায় গত বছর ফেব্রুয়ারিতে ইডি গ্রেপ্তার করেছিল।

অভিযানের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তাতে দেখা যাচ্ছে, ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের একটি কক্ষে ছড়িযে ছিটিয়ে আছে কোটি কোটি টাকার এই পাহাড়।

৭০ বছর বয়সী আলমগীর আলম একজন কংগ্রেস নেতা এবং ঝাড়খণ্ড বিধানসভার পাকুর আসনের প্রতিনিধিত্ব করেন।

ঝাড়খণ্ড বিজেপির মুখপাত্র প্রতুল শাহদেব বলেন, ঝাড়খণ্ডে দুর্নীতি শেষ হচ্ছে না। নির্বাচনের সময় উদ্ধার হওয়া এই বেহিসেবি এই অর্থ নির্বাচনে ব্যয় করার পরিকল্পনা ছিল বলে ধারণা করছেন তিনি। তিনি বলেন, নির্বাচন কমিশনের উচিত এই বিষয়ে ব্যবস্থা নেওয়া।


মন্তব্য


সর্বশেষ সংবাদ