কর্মীদের ২০ সপ্তাহের বোনাস দিচ্ছেন এমিরেটস

এমিরেটস
  © ফাইল ছবি

বিশ্বের সবচেয়ে বিলাসবহুল বিমান সেবা দেওয়ার মধ্যে অন্যতম হলো সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এমিরেটস গ্রুপ। বিমান সেবায় তাদের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এবার এমিরেটস গ্রুপ তাদের কর্মীদের ২০ সপ্তাহের বেতনের সমতুল্য বোনাস প্রদান করেছে, যা তাদের মে মাসের বেতনে জমা করা হবে। ২০২৩-২৪ অর্থবছরে রেকর্ড পারফরম্যান্সের জন্য গ্রুপের পক্ষ থেকে কর্মীদের এ বোনাস দেওয়া হচ্ছে। চলতি অর্থবছরে এমিরেটস সর্বোচ্চ মুনাফা অর্জন করেছে। ১৮.৭ বিলিয়ন দিরহামের রেকর্ড মুনাফা এবং ১৩৭.৩০ বিলিয়ন দিরহাম রাজস্ব আদায় করেছে।

এমিরেটস গ্রুপের মোট কর্মচারীর সংখ্যা ১০% বৃদ্ধি পেয়ে ১,১২,৪০৬ জনে দাঁড়িয়েছে। রাজস্ব বৃদ্ধির কারণে এখন পর্যন্ত তাদের কর্মী সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এমিরেট এবং ডানাতা গত বছরে উল্লেখযোগ্য মুনাফা অর্জন করেছে।

গ্রুপটি তাদের কর্মীদের কর্মদক্ষতা বৃদ্ধি ও প্রশিক্ষণের জন্য শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় এবং তাদের প্রধান শিল্প অংশীদারদের সাথে অংশীদারিত্বে একটি বিস্তৃত প্রোগ্রাম চালু করে। এছাড়া জনগণের উন্নয়নে বিনিয়োগ বাড়ায়। গ্রুপের মধ্যে লিঙ্গ সমতাকে রক্ষা এবং প্রচার করার জন্য একটি লিঙ্গ ভারসাম্য কাউন্সিল প্রতিষ্ঠিত করেছে।

এমিরেটস এয়ারলাইন এবং গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাইদ আল মাকতুম বলেছেন: “আমরা শক্তিশালী ভিত্তির ওপর আমাদের ২০২৪-২৫ আর্থিক বছরে প্রবেশ করছি। এমিরেটস ২০২৪-২৫ সালে ১০টি নতুন এ-৩৫০ বিমানের ডেলিভারি পাবে, যা আমাদের ফ্লিট মিক্সে যোগ করবে এবং নেটওয়ার্ক বৃদ্ধির সামনের দিকে নিয়ে যাবে। Dnata এর পদচিহ্ন এবং সক্ষমতা বৃদ্ধির জন্য তার ব্যবসায়িক বিভাগ জুড়ে সমন্বয় এবং স্কেল ব্যবহার চালিয়ে যাবে।

"একইসঙ্গে, আমরা আমাদের পরিবেশগত প্রভাব কমাতে, আমাদের লোকেদের বিকাশ করতে, আমাদের গ্রাহকদের এবং আমাদের সম্প্রদায়গুলিকে সেবা দিতে সম্পদ বিনিয়োগ করছি," যোগ করেন তিনি।

রেকর্ড মুনাফা আয়
এমিরেটস কোম্পানির আয় ছিল ১৩৭.৩ বিলিয়ন দিরহাম, যা গত বছরের তুলনায় ১৫% বৃদ্ধি পেয়েছে। গ্রুপের নগদ ব্যালেন্স ছিল ৪৭.১ বিলিয়ন দিরহাম, যা এখন পর্যন্ত রিপোর্ট করা সর্বোচ্চ এবং গত বছরের তুলনায় ১১% বেশি।

শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম বলেছেন: “এমিরেটস গ্রুপ বিশ্বজুড়ে বিমান পরিবহন এবং ভ্রমণ সংক্রান্ত পরিষেবার উচ্চ চাহিদা দেখেছে এবং গ্রাহকরা যা চান তা সরবরাহ করতে আমরা দ্রুত অগ্রসর হতে পেরেছি, যার কারণে আমরা অসাধারণ ফলাফল অর্জন করেছি। আমরা আমাদের প্রতিভাবান সহকর্মীদের দক্ষতায় এবং পণ্য ও পরিষেবায় বিনিয়োগের সুফল ভোগ করছি।

সূত্র: খালিজ টাইমস


মন্তব্য