সাজা হচ্ছে বুঝতে পেরে আদালত থেকে পালালেন ইউপি চেয়ারম্যান

আইন-আদালত
  © সংগৃহীত

হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় করা মামলায় রায় ঘোষণার সময় আদালত থেকে পালিয়েছে এক আসামি। তিনি সাভারের হেমায়েতপুরের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. জামাল উদ্দিন সরকার। রায় ঘোষণার আগে তিনি আদালতে হাজিরা দেন। আদালতের পেশকার রাজিব দে এ তথ্য জানান।

মো. জামাল উদ্দিন সরকারকে পেনাল কোডের ৪০৯/১০৯ ধারায় পাঁচ বছরের কারাদণ্ডসহ পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে পেনাল কোডের ৪২০/১০৯ ধারায় দুই বছরের কারাদণ্ডসহ দুই লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। মঙ্গলবার (১৯ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক মো. আবুল কাশেম এ রায় ঘোষণা করেন।  

রায়ে বিচারক উল্লেখ করেন, তেতুঁলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী জামাল উদ্দিন সরকার কর্তৃক ইস্যুকৃত ট্রেড লাইসেন্স নং-৪৯৭, যা ২০১১ সালের ৮ আগস্ট দাখিল করা হয়। প্রকৃতপক্ষে কোনো মিলসের অস্তিত্ব না থাকা সত্তেও তিনি ওই মিলসের নামে ট্রেড লাইসেন্স দেয়ার ফলে সোনালী ব্যাংক, শেরাটন শাখায় ম্যাক্স স্পিনিং মিলসের নামে ভুয়া অ্যাকাউন্ট খোলার সুযোগ সৃষ্টি হয়। ট্রেড লাইসেন্সে উল্লিখিত ঠিকানা নন্দখালী, তেতুলবারা, সাভার, ঢাকায় তদন্তকালে প্রতিষ্ঠানটির কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। এভাবে ট্রেড লাইসেন্স ইস্যুকারী চেয়ারম্যান হাজী মো. জামাল উদ্দিন সরকার বর্ণিত অর্থ আত্মসাতে অন্যান্য আসামিদের সহায়তা করেন।


মন্তব্য