বাংলাদেশ বিজনেস সামিটে অংশ নিতে বিভিন্ন দেশের ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

জাতীয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

দেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যে আগামী ১১ মার্চ থেকে শুরু হবে তিন দিনব্যাপী বাংলাদেশ বিজনেস সামিট। এতে অংশগ্রহণ ও বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে অংশীদার হতে বিভিন্ন দেশের ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার স্বাগত বক্তব্যে বাংলাদেশের অর্থনৈতিক ও বাজারের শক্তি এবং বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ তুলে ধরতে তিন দিনব্যাপী বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩ আয়োজনের জন্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজকে (এফবিসিসিআই) অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনসংখ্যা প্রায় ১৭ কোটি। তাই, ভৌগোলিক অবস্থানগত কারণে বাংলাদেশে তিন বিলিয়নেরও বেশি ভোক্তাদের জন্য একটি বৃহৎ বাজার হতে পারে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ। আমরা সারাদেশে শতাধিক ‘বিশেষ অর্থনৈতিক অঞ্চল’ প্রতিষ্ঠা করছি। মাত্র ১৪ বছরে আমাদের ৭০ মিলিয়ন ডলারের অর্থনীতি ৪৬৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। আমরা ইতোমধ্যেই একটি উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি।

বিনিয়োগের জন্য বাংলাদেশ একটি আদর্শ জায়গা উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের সার্বিক উন্নয়নে ব্যবসা সবসময়ই একটা বিশেষ ভূমিকা পালন করে থাকে। ব্যবসায় ক্ষেত্রে আমরা যেভাবে এগোতে চাই। এতে বিশ্বও আমাদের সঙ্গে সম্পৃক্ত হোক, আমরা সেটাই চাই।

সবশেষে প্রধানমন্ত্রী ‘বাংলাদেশ বিজনেস সামিট’ ২০২৩-এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।


মন্তব্য


সর্বশেষ সংবাদ