বঙ্গবাজারে আগুন নেভাতে গিয়ে ফায়ারফাইটার মেহেদির শ্বাসনালীর কিছু অংশ পুড়ে গেছে

বঙ্গবাজারে আগুন
মেহেদি হাসান  © সংগৃৃহীত

বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণের কাজ করছিলেন কল্যাণপুর ফায়ার স্টেশনের ফায়ারফাইটার মেহেদি হাসান (৩৫)। সঙ্গে ছিলেন সহকর্মী বিকাশ (২২)। আগুন নেভাতে মই দিয়ে বঙ্গবাজারের তৃতীয় তলায় উঠেছিলেন তারা।

কিন্তু স্টিলের দরজার কারণে ভেতরে পানি দিতে পারছিলেন না তারা। মেহেদি দরজা ভেঙে ভেতরে প্রবেশ করার চেষ্টা করেন। ওই সময় ভেতর থেকে প্রচণ্ড ধোঁয়া তার নাকে মুখে এসে লাগে। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন মেহেদি।

পরে মেহেদি ও বিকাশকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যান তার সহকর্মীরা। অবস্থা গুরুতর হওয়ায় পরে মেহদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

মেহেদির সহকর্মী মোস্তাফিজুর রহমান বলেন, 'সবাই দোয়া করবেন মেহেদি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।'

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, 'মেহেদির শ্বাসনালীর কিছু অংশ পুড়ে গেছে।'

উল্লেখ্য, আজ সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সকাল ৬টা ১২ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। মোট ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুন নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সাহায্যকারী দল যোগ দেয়। আগুন নেভাতে ব্যবহার করা হয়েছে হেলিকপ্টারও।

রাজধানীর বঙ্গবাজার মার্কেটে আড়াই হাজারসহ আশপাশে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৫ হাজার দোকান পুড়েছে। এ ঘটনায় আনুমানিক ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে উল্লেখ করে প্রাথমিকভাবে বরাদ্দ হিসেবে ৭০০ কোটি টাকা দাবি জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।


মন্তব্য